বাংলা নিউজ > ময়দান > ‘এখনও ১০০ শতাংশে নেই’, কাতারে হারের পর দুবাই ওপেন থেকে নাম তুললেন ফেডেরার
কাতারে হারের পর রজার ফেডেরার। (ছবি সৌজন্য, টুইটার @rogerfederer)
কাতারে হারের পর রজার ফেডেরার। (ছবি সৌজন্য, টুইটার @rogerfederer)

‘এখনও ১০০ শতাংশে নেই’, কাতারে হারের পর দুবাই ওপেন থেকে নাম তুললেন ফেডেরার

  • উইলম্বডনকে পাখির চোখ করছেন।

চোট সারিয়ে ১৩ মাস পরে কোর্টে ফিরেছিলেন। কিন্তু সেই প্রত্যাবর্তন সুখকর হল না। কাতার ওপেন দ্বিতীয় রাউন্ডেই ছিটকে গেলেন রজার ফেডেরার। তারপরেই আগামী সপ্তাহে দুবাই ওপেন থেকে নাম তুলে নিলেন। বললেন, ‘অনুশীলনে ফিরে যাওয়াই ভালো’।

বুধবার কাতারে জর্জিয়ার নিকোলোজ বাসিলমাভভিলির বিরুদ্ধে প্রথম সেট ৬-৩ জেতেন ফেডেরার। কিন্তু দ্বিতীয় বিশ্বের ৪২ নম্বর তারকার সামনে দাঁড়াতে পারেননি। নির্ণায়ক তৃতীয় সেটেও ৭-৫ গেমে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যান।

গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নোভাক জকোভিচের কাছে হারের পর দু'বার ফেডেরারের হাঁটুতে অস্ত্রোপচার হয়। তার জেরে দীর্ঘ ১৩ মাস কোর্টের বাইরে ছিলেন ৩৯ বছরের তারকা। সেই ধাক্কা কাটিয়ে তিনি যে এখনও ছন্দে ফেরেননি, তা কাতারে প্রথম রাউন্ডেই স্পষ্ট হয়ে গিয়েছিল। প্রথম রাউন্ডে তিন সেটের বাধা পেরিয়ে দ্বিতীয় ধাপে উঠেছিলেন। 

ম্যাচের পর তিনি বলেন, ‘আমি এখনও ১০০ শতাংশে নেই। আমি সেটা বুঝতে পারছি। আমি সেটা অনুভব করতে পারছি। এই অবস্থায় দাঁড়িয়ে গুরুত্বপূর্ণ হল যে ঘাসের মাঠের মরশুমের জন্য ১০০ শতাংশে পৌঁছানো। আমি সেটা জানি। আমি এখনও তৈরি হচ্ছে। তাই এটা প্রথম ধাপ।’ সঙ্গে তিনি যোগ করেন, 'আমি দেখব যে আমার শরীর এবং হাঁটু এখনও কতটা ওয়ার্কলোড নিতে পারে। ঘাসের কোর্টের মরশুম শুরুর আগে (উইলম্বডন মূলত) সেরা উপায়ে কীভাবে প্রস্তুতি নিতে পারে, সেটা দেখতে হবে। আদতে তখন থেকে আমার খেলার মরশুম শুরু হবে।'

পরে ফেডেরার টুইটারে বলেন, ‘আমার সেরা এবং দুর্দান্ত দলকে আন্তরিকভাবে ধন্যবাদ। যা আমায় এখানে পৌঁছাতে সাহায্য করেছে। আমি সিদ্ধান্ত নিয়েছি যে অনুশীলনে ফিরে যাওয়াই ভালো। ফলস্বরূপ আমি সিদ্ধান্ত নিয়েছি যে আগামী সপ্তাহে দুবাই থেকে নাম তুলে নেব।’

বন্ধ করুন