বাংলা নিউজ > ময়দান > ATP Finals-এর শেষ চারে জকোভিচ, খেতাবি লড়াইয়ে নাদাল-জোকার দ্বৈরথের অপেক্ষায় টেনিসমহল
জেরেভকে হারানোর পর নোভাক জকোভিচ। ছবি- রয়টার্স।
জেরেভকে হারানোর পর নোভাক জকোভিচ। ছবি- রয়টার্স।

ATP Finals-এর শেষ চারে জকোভিচ, খেতাবি লড়াইয়ে নাদাল-জোকার দ্বৈরথের অপেক্ষায় টেনিসমহল

  • লন্ডনে আপাতত এটাই শেষ এটিপি ফাইনালসের আসর। 

এটিপি ফাইনালসের খেতাবি লড়াইয়ে নাদাল-জকোভিচ দ্বৈরথ দেখার অপেক্ষায় প্রহর গুনছে টেনিস বিশ্ব। যদিও তার জন্য দুই তারকাকে নিজেদের সেমিফাইনালের হার্ডল টপকাতে হবে।

রাশিয়ার দানিল মেদভেদেভের কাছে পরাজিত হওয়ায় বিশ্বের এক নম্বর তারকা জকোভিচের সেমিফাইনালে ওঠা অনিশ্চিত হয়ে পড়েছিল। শেষ ম্যাচে জার্মানির আলেকজান্ডার জেরেভকে হারাতে না পরালে গ্রুপ থেকেই বিদায় নিতে হতো জোকারকে।

নোভাক অবশ্য সেই ভুল করেননি। জেরেভকে গ্রুপের ম্যাচে ৬-৩, ৭-৬ (৪) সেটে পরাজিত করেন সার্বিয়ান তারকা এবং টুর্নামেন্টের শেষ চারের টিকিট নিশ্চিত করেন।

সেমিফাইনালে জকোভিচ মুখোমুখি হবেন যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন ডমিনিক থিয়েমের। অপর সেমিফাইনাল রাফায়েল নাদাল কোর্টে নামবেন চলতি ট্যুর ফাইনালসে নজরকাড়া মেদভেদেভের। জকোভিচ ও নাদাল নিজ নিজ সেমিফাইনাল ম্যাচ জিতলে খেতাবি লড়াইয়ে একে অপরের মুখোমুখি হবেন।

জকোভিচ এবার এটিপি ফাইনালস খেলতে নেমেছেন রজার ফেডেরারের ৬টি খেতাবের নজির ছোঁয়ার লক্ষ্যে। জোকার ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত টানা চারবার চ্যাম্পিয়ন হয়েছেন ট্যুর ফাইনালসে। তার আগে ২০০৮ সালেও তিনি খেতাব জেতেন। নাদাল যদিও মরশুম শেষের ঐতিহ্যশালী টুর্নামেন্টে এখনও চ্যাম্পিয়ন হতে পারেননি। উল্লেখ্য, লন্ডনে এটিই শেষ এটিপি ফাইনালসের আসর। এর পর টুর্নামেন্ট সরে যাবে তুরিনে।

বন্ধ করুন