বাংলা নিউজ > ময়দান > Australian Open: 'বিস্ময় বালক' কারাতসেভকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নোভাক জকোভিচ
নোভাক জকোভিচ। ছবি- টুইটার।
নোভাক জকোভিচ। ছবি- টুইটার।

Australian Open: 'বিস্ময় বালক' কারাতসেভকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নোভাক জকোভিচ

  • স্ট্রেট সেটে সেমিফাইনালে জয় তুলে নেন জোকার।

শুভব্রত মুখার্জি

রজার ফেডেরার টুর্নামেন্ট শুরুর আগেই চোটের কারনে নাম প্রত্যাহার করেছেন। রাফায়েল নাদালকেও ছিটকে যেতে হয়েছে ২-০ সেটে এগিয়ে থাকা অবস্থায় রুদ্ধশ্বাস ম্যাচ হেরে। ফলে স্বাভাবিকভাবেই ২০২১ সালের অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ বিভাগের খেতাব জয়ের অন্যতম দাবিদার নোভাক জকোভিচ। আর বিশেষজ্ঞদের মত এবং ভক্তদের আশা আকাঙ্ক্ষার প্রতি পূর্ন সম্মান প্রদর্শন করে জোকার পৌঁছে গেলেন অজি ওপেনের ফাইনালে ।

সেমিফাইনালে তার প্রতিপক্ষ 'বিস্ময় বালক'কারাতসেভকে কার্যত খড়কুটোর মতো উড়িয়ে দিলেন তিনি। প্রসঙ্গত কয়েকদিন আগেই রাশিয়ান তরুন তুর্কি কারাতসেভ কোয়ালিফায়ার থেকে উঠে এসে সেমিফাইনালে পৌঁছে নজির গড়েছিলেন। সেই তিনি জোকারের বিরুদ্ধে সেভাবে প্রতিরোধ গড়ে তুলতে ব্যর্থ।

৬-৩, ৬-৪, ৬-২ সেটে রাশিয়ান প্রতিপক্ষের বিরুদ্ধে অসাধারণ জয় তুলে নিলেন জোকোভিচ। ফলে তাঁর কেরিয়ারের ১৮তম খেতাব থেকে আর মাত্র একধাপ দূরে দাঁড়িয়ে নোভাক। ফাইনালে তাঁর প্রতিপক্ষ ড্যানিল মেদভেদেভ ও স্টেফানোস সিসিপাসের মধ্যে অপর সেমিফাইনাল ম্যাচের জয়ী তারকা।

প্রসঙ্গত এই সিসিপাসের কাছেই ৫ সেটের লড়াইয়ে হেরে অজি ওপেন থেকে ছিটকে যেতে হয়েছে নাদালকে। প্রসঙ্গত তৃতীয় রাউন্ডে ফ্রিৎজের বিরুদ্ধে খেলার সময় জোকার তার তলপেটের মাংস পেশিতে চোট পেয়েছিলেন। যা নিয়ে খেলেই তিনি ফাইনাল পর্যন্ত পৌঁছে গিয়েছেন। এখন ফাইনালে তিনি বাজিমাত করতে পারেন কিনা সেটাই দেখার।

বন্ধ করুন