বাংলা নিউজ > ময়দান > টুর্নামেন্ট নামার ২ দিন আগেই নোভাক জকোভিচকে ফের আটক করল অস্ট্রেলিয়া সরকার
নোভাক জকোভিচকে ফের আটক করল অস্ট্রেলিয়া সরকার (ছবি:রয়টার্স) (REUTERS)

টুর্নামেন্ট নামার ২ দিন আগেই নোভাক জকোভিচকে ফের আটক করল অস্ট্রেলিয়া সরকার

  • সূত্রের খবর দ্বিতীয় মামলার শুনানির আগে নোভাক জকোভিচকে আটক করে একটি গোপন স্থানে রাখা হয়েছে।

শনিবার অস্ট্রেলিয়ায় আটক করা হল বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচকে। নোভাক জকোভিচ যিনি ২০২২ অস্ট্রেলিয়ান ওপেন খেলতে মেলবোর্নে এসেছিলেন। অস্ট্রেলিয়ার সরকার দু’বার তার ভিসা বাতিল করেছে এবং দুবারই তার আইনজীবী আদালতে আপিল করেছেন। সূত্রের খবর দ্বিতীয় মামলার শুনানির আগে নোভাক জকোভিচকে আটক করে একটি গোপন স্থানে রাখা হয়েছে।

নোভাক জকোভিচ এবং অস্ট্রেলিয়া সরকারের মধ্যে এই বিরোধ করোনার টিকা নিয়ে। সরকার বলছে যাদের টিকা দেওয়া হয়নি, তারা তাদের জনসাধারণের জন্য একটি বড় সমস্যা। নোভাক জকোভিচ, ২০-বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী এবং অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন, টিকা না নিয়েই অস্ট্রেলিয়াতে প্রবেশ করেছেন। এদিকে অস্ট্রেলিয়া সরকার তাদের দেশে আসা প্রত্যেকের ভ্যাকসিন বাধ্যতামূলক করেছে।

আদালতের নথিগুলি দেখা যাচ্ছে যে ৩৪ বছর বয়সী সার্বিয়ান কিংবদন্তি নোভাক জকোভিচ বর্তমানে মেলবোর্নের একটি অজ্ঞাত ঠিকানায় আটক রয়েছেন। কারণ নির্বাসনের বিরুদ্ধে তার আপিলের শুনানি চলছে৷ অস্ট্রেলিয়ান ওপেন শুরুর মাত্র দুই দিন আগে, বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়কে ফের আইন আদালতের দিকে মনোনিবেশ করতে হচ্ছে। দেশের অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক এখন দাবি করেছেন যে দেশে জকোভিচের অব্যাহত উপস্থিতি ‘টিকা বিরোধী মনোভাব জাগাতে পারে’ এবং এমনকি ‘নাগরিক অস্থিরতা বৃদ্ধি’ করতে পারে। জকোভিচকে শনিবার ও রবিবার জরুরি ফেডারেল আদালতে শুনানির আগে মেলবোর্নে অভিবাসন কর্মকর্তাদের সামনে হাজির হওয়ার জন্য তলব করা হয়েছে।

বন্ধ করুন