বাংলা নিউজ > ময়দান > হতাশাকে সঙ্গী করেই বিচারকের 'ডিপোর্টেশনের' সিদ্ধান্তকে সম্মান জানিয়ে অস্ট্রেলিয়া ছাড়বেন নোভাক
নোভাক জকোভিচ। ছবি: র‍য়টার্স
নোভাক জকোভিচ। ছবি: র‍য়টার্স

হতাশাকে সঙ্গী করেই বিচারকের 'ডিপোর্টেশনের' সিদ্ধান্তকে সম্মান জানিয়ে অস্ট্রেলিয়া ছাড়বেন নোভাক

  • কোভিড টিকা না নিয়েই অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে নামার বিষয়ে দীর্ঘ ১১ দিন ধরে লড়াই চালানোর পরে আইনি লড়াইয়ে হারতে হল জোকারকে।

শুভব্রত মুখার্জি: ২০২২ মরশুমের অস্ট্রেলিয়ান ওপেনে নোভাক জকোভিচের খেলা হচ্ছে না সে কথা অস্ট্রেলিয়ান কোর্টের রায়েই পরিষ্কার হয়ে গিয়েছে। এবারের অজি ওপেনে শীর্ষ বাছাই ছিলেন নোভাক। কালকে অর্থাৎ সোমবারেই কোর্টে নামার কথা ছিল নোভাক জকোভিচের। তার আগেই অস্ট্রেলিয়ার ফেডারেল কোর্ট নোভাকের আবেদনের বিরুদ্ধেই রায় দিয়েছে। ফলে অস্ট্রেলিয়া থেকে নোভাকের 'বিতাড়িত' হওয়া স্রেফ সময়ে অপেক্ষা। এই রায়তে বেশ হতাশ তারকা টেনিস খেলোয়াড়। তবে তিনি এই রায়কে সম্মান‌ জানিয়ে অস্ট্রেলিয়া ছাড়ার কথাও জানিয়ে দিলেন।

'ডিপোর্টেশান' মামলাতে রায় তার বিরুদ্ধে যাওয়ার পরপরেই এক বিবৃতিতে নোভাক জানিয়েছেন 'আমি কোর্টের রায়কে সম্মান জানাব। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সহায়তা করব। যাতে করে আমার অস্ট্রেলিয়া থেকে ফেরাটা স্বচ্ছলভাবে সম্পন্ন করা যায়।' কোভিড-১৯'র টিকা না নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে খেলা যাবে না সরকারের তরফে আগেই জানানো হয়েছিল। কোভিড টিকা না নিয়েই অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে নামার বিষয়ে দীর্ঘ ১১ দিন ধরে লড়াই চালানোর পরে আইনি লড়াইয়ে হারতে হল জোকারকে।

উল্লেখ্য এই মুহূর্তে মেলবোর্নের এক শরণার্থী হোটেলে রয়েছেন নোভাক। আর কয়েক ঘণ্টার মধ্যেই তার সমস্ত কাগজপত্র তৈরি হয়ে যাবে দেশে ফেরার। বিষয়টি নিয়ে জোকার জানান 'আমি এখন বেশ কিছুটা সময় নেব। বিশ্রাম নেব। তারপর বিষয়টি নিয়ে আরও মন্তব্য করব। আমি খুব অস্বস্তিতে রয়েছি যে শেষ কয়েক সপ্তাহ আমার উপরেই ফোকাস ছিল। এখন আশা করি সকলে তাদের ভালবাসার প্রতিযোগিতার উপর মনোসংযোগ করতে পারবেন।'

বন্ধ করুন