বাংলা নিউজ > ময়দান > এবার ফেভারিট জোকার, ঘোষণা করে দিলেন উইম্বলডনের বেতাজ বাদশা ফেডেরার
রজার ফেডেরার জয়ের পরে (ছবি:রয়টার্স) (Pool via REUTERS)
রজার ফেডেরার জয়ের পরে (ছবি:রয়টার্স) (Pool via REUTERS)

এবার ফেভারিট জোকার, ঘোষণা করে দিলেন উইম্বলডনের বেতাজ বাদশা ফেডেরার

  • এই উইম্বলডনেও নোভাক জোকোভিচ ফেভারিট, জানালেন রজার।

শুভব্রত মুখার্জি:  আধুনিক টেনিসের তিন কিংবদন্তি রজার ফেডেরার, রাফায়েল নাদাল এবং নোভাক জোকোভিচ। প্রথম দু'জনের ঝুলিতে রয়েছে ২০টি করে গ্রান্ড‌স্ল্যামের খেতাব। তৃতীয়জন ২০২১ সালের ফরাসি ওপেন জয়ের পরে এই মুহূর্তে তার ট্রফির সংখ্যা ১৯। অর্থাৎ উইম্বলডনের খেতাব এই বছর জিতলেই নোভাক, রজার, রাফার সাথে একাসনে বসবেন। এমন সন্ধিক্ষণে দাঁড়িয়ে সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচের ভূয়সী প্রশংসা করলেন কিংবদন্তি রজার ফেডেরার। ফেডেরার মনে করেন যে সম্মান এই মুহূর্তে নোভাক পাচ্ছেন তার সমস্তটা তিনি পাওয়ার যোগ্য।

উল্লেখ্য ক্যারিয়ারের ষষ্ঠ উইম্বলডন খেতাব ২০২১ সালে জিততে পারলেই রজার, রাফার ২০ টি গ্রান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করবেন জোকার। শনিবারেই অল ইংল্যান্ড চ্যাম্পিয়ানশিপ অর্থাৎ উইম্বলডনের শেষ ষোলোতে রেকর্ড সংখ্যক ১৮ তম বার যোগ্যতা অর্জন করেছেন রজার। আর সেই ম্যাচ শেষেই রজার জানালেন নোভাক জোকোভিচ এই ঐতিহাসিক সন্ধিক্ষণে দাঁড়িয়ে থাকার জন্য সম্পূর্ণ যোগ্য এক ব্যক্তি। এই বছর যদি উইম্বলডন এবং ইউএস ওপেন দুটিই জিততে পারেন নোভাক তাহলে তার ক্যারিয়ারে 'ক্যারিয়ার স্ল্যাম' জয়ের ও নজির গড়বেন তিনি।

ব্রিটেনের ক্যামেরুন নরিকে হারানোর পরে নোভাক জোকোভিচ সম্বন্ধে বলতে গিয়ে রজার জানান 'এই বছরটা ওর জন্য দারুন কাটছে। এক একটি ম্যাচ জেতার জন্য ও এক একটি পথকে বেছে নিয়েছে যা এককথায় অনবদ্য। অস্ট্রেলিয়াতে ও দারুন পারফরম্যান্স করেছেন। তারপরে প্যারিসেও ওর পারফরম্যান্স ছিল দেখার মতন। যা নিঃসন্দেহে অবিস্মরণীয়। আমি মনে এই উইম্বলডনেও নোভাক জোকোভিচ ফেভারিট। ও এই সবের যোগ্যতম ব্যক্তি, খুব পরিশ্রম করছে । ওকে হারানো খুব কঠিন হতে চলেছে।'

বন্ধ করুন