বাংলা নিউজ > ময়দান > পেরুর প্রতিপক্ষকে উড়িয়ে দাপটে French Open-এর কোয়ার্টারে জোকার, ভাঙলেন রাফার রেকর্ড

পেরুর প্রতিপক্ষকে উড়িয়ে দাপটে French Open-এর কোয়ার্টারে জোকার, ভাঙলেন রাফার রেকর্ড

নোভক জোকোভিচ।

রবিবার চতুর্থ রাউন্ডের ম্যাচে পেরুর টেনিস প্লেয়ার হুয়ান পাবলো ভারিয়াসকে ১ ঘণ্টা ৫৭ মিনিটের লড়াইয়ে হারিয়ে নয়া নজির গড়লেন তিনি। খেলার ফল নোভকের পক্ষে ৬-৩, ৬-২, ৬-২।

ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ডে দাপটের সঙ্গে জিতে কোয়ার্টার ফাইনালে উঠে গেলেন পুরুষদের তৃতীয় বাছাই নোভক জোকোভিচ। সেই সঙ্গে তিনি ভেঙে দিলেন রাফায়েল নাদালের রেকর্ড। রোলাঁ গারোর ইতিহাসে নয়া নজির গড়লেন নোভক জোকোভিচ।

ফ্রেঞ্চ ওপেনের ইতিহাসে সবচেয়ে বেশি বার কোয়ার্টার ফাইনালে ওঠার নতুন রেকর্ড গড়লেন জোকার। রবিবার পেরুর টেনিস প্লেয়ার হুয়ান পাবলো ভারিয়াসকে ১ ঘণ্টা ৫৭ মিনিটের লড়াইয়ে হারিয়ে নয়া নজির গড়লেন তিনি। খেলার ফল নোভকের পক্ষে ৬-৩, ৬-২, ৬-২।

এই নিয়ে ১৭তম বার রোলাঁ গারোর কোয়ার্টার ফাইনালে উঠলেন ৩৬ বছর বয়সী তারকা। এর আগে রাফায়েল নাদালের মতোই ১৬তম বার রোলাঁ গারোর কোয়ার্টারে উঠেছিলেন জোকার। এ দিনের ম্যাচের আগে নাদাল আর জোকোভিচ একই জায়গায় অবস্থান করছিলেন। কিন্তু রবিবার রাফাকে ছাপিয়ে নতুন রেকর্ড করলেন জোকোভিচ।

এ দিনের জোকারের প্রতিপক্ষ পাবলো গত ২৯ বছরে টেনিসের ইতিহাসে পেরুর প্রথম টেনিস প্লেয়ার হিসেবে কোনও গ্র্যান্ডস্লামের চতুর্থ রাউন্ডে পৌঁছেছিলেন। গত বার ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছিলেন পাবলো। এ বার ভালো লড়াই করেছেন তিনি। কিন্তু উল্টো দিকে এতটাই শক্তিশালী প্রতিপক্ষ ছিল যে কিছু করার ছিল না পাবলোর। বিশ্বের তিন নম্বর টেনিস তারকার সামনে তাই অসহায় আত্মসমর্পণ করতে হল বিশ্বের ৯৪ নম্বর টেনিস তারকাকে।

গোটা ম্যাচে মাত্র সাতটি গেম জিতেছেন পাবলো। তাও বেশির ভাগই জোকোভিচের ভুল করায়। প্রথম সেটে পর পর চারটি গেম জিতে যান জোকার। প্রথম চারটি গেম হারার পরে লড়াইয়ে ফেরে পাবলো। পরের দু’টি গেম জেতেন তিনি। তার মধ্যে এক বার জোকোভিচের সার্ভিস ভেঙে জয় পান। কিন্তু তার শেষ পর্যন্ত ৬-৩ প্রথম সেটে জেতেন জোকোভিচ।

দ্বিতীয় সেটেও একই ছবি। ৬-২ দ্বিতীয় সেট জিতে যান নোভাক। আর তৃতীয় সেটেও সহজ জয় ছিনিয়ে নেন জোকারই। তৃতীয় সেটে মাত্র দু’টি গেম জেতেন পাবলো। এই সেটেও পাবলোর সার্ভিস ভাঙেন জোকোভিচ। গোটা ম্যাচে ১২টি ব্রেক পয়েন্ট পেয়েছেন সার্বিয়ান তারকা। জিতেছেন ৬টি। অন্য দিকে পাবলো মাত্র এক বারই জোকোভিচের সার্ভিস ভাঙতে পেরেছেন। ৬-২ তৃতীয় সেট ও সেই সঙ্গে ম্যাচ জিতে যান জোকোভিচ। সেমিফাইনালে তাঁর প্রতিপক্ষ পুরুষদের ১১ নম্বর বাছাই রাশিয়ার কারেন খাচানভ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি বহু রাজ্যে, বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী বলছে? মনসা পুজো ২০২৪এর তারিখ কবে? দেবীর আরাধনার বিধি, কাহিনি একনজরে রবিবার রাজভবনে যাচ্ছেন শুভেন্দু অধিকারী, আক্রান্তদের নিয়ে রাজ্যপাল সাক্ষাৎ মহাদেশ সেরা হওয়ার দৌড়ে ২ মহাতারকা- কবে,কখন নামছেন মেসি-রোনাল্ডো, জানুন এক নজরে ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? Namibia বনাম England ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাংলাদেশে ‘তাঁকে’ নিয়ে ত্রাহি ত্রাহি রব, 'তুফান' বলছেন, ‘গোটা দেশ চাই’… কে তিনি? US-র এয়রো ইঞ্জিন প্রস্তুতকারক সংস্থা থেকে ক্ষতিপূরণ পাচ্ছে ইন্ডিগো! কী ঘটেছে? কালিম্পংয়ে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন রাজু, রাজ্য সরকারকে দায়ী করতেই এল কটাক্ষ

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.