বাংলা নিউজ > ময়দান > আমেরিকায় ঢুকতে বাধা জোকারকে, প্রেসিডেন্ট বাইডেনের কাছে গেল অনুরোধ

আমেরিকায় ঢুকতে বাধা জোকারকে, প্রেসিডেন্ট বাইডেনের কাছে গেল অনুরোধ

নোভাক জকোভিচ।

ফ্লোরিডার স্টেট সেনেটর রিক স্কট বিষয়টি দেখতে অনুরোধ করেছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনকে। তিনি নিজেই টুইটারে জানিয়েছেন, হোমল্যান্ড সিকিউরিটি করোনার টিকা না থাকার ফলে জকোভিচকে আমেরিকায় ঢুকতে দেওয়ার অনুরোধ প্রত্যাখ্যান করেছে।

করোনার টিকা না নেওয়ার জন্য ফের বাধা পেলেন নোভাক জকোভিচ। এ বার তাঁকে বাধা দিল আমেরিকা। এই মাসে মিয়ামি ওপেন এবং ইন্ডিয়ান ওপেন টুর্নামেন্ট রয়েছে আমেরিকায়। কিন্তু করোনার টিকা না নেওয়ার জন্য তারকা টেনিস প্লেয়ারকে ঢুকতে বাধা দেওয়া হল। হোমল্যান্ড পুলিশ তাঁকে আমেরিকায় ঢুকতে বাধা দিচ্ছে।

আরও পড়ুন: শীর্ষে থাকার নজির- স্টেফি গ্রাফের রেকর্ড ভেঙে ইতিহাস রচনা করলেন জোকার

তারকা প্লেয়ারদের মধ্যে জকোভিচ হলেন অন্যতম, যিনি করোনার টিকা নেননি। যা নিয়ে তাঁকে অনেক সমস্যায় পড়তে হচ্ছে। তবে সে সবে গুরুত্ব দেননি তিনি। টিকা না নেওয়ার কারণে তিনি গত বার অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি। তাঁকে অস্ট্রেলিয়ার ঢোকার অনুমতি দেওয়া হয়নি। সেই জল কৌর্ট পর্যন্ত গড়িয়েছিল। কিন্তু কোনও সুরাহা হয়নি। তবে এই বছর অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হয়ে, সেই আক্ষেপ সুদে-আসলে মিটিয়েছেন তিনি। এমন কী জকোভিচ ইউএস ওপেনেও খেলতে পারেননি। এ বার এই মাস শুরু হতে চলা মিয়ামি ওপেন এবং ইন্ডিয়ান ওপেন প্রতিযোগিতা রয়েছে আমেরিকায়। তার জন্যই আমরিকার যেতে চান জকোভিচ। কিন্তু ছাড়পত্র মিলছে না।

আরও পড়ুন: ৩ সেন্টিমিটার ছেঁড়া হ্যামস্ট্রিং নিয়েই অস্ট্রেলিয়ান ওপেন জিতে নজির জকোভিচের

ফ্লোরিডার স্টেট সেনেটর রিক স্কট বিষয়টি দেখতে অনুরোধ করেছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনকে। তিনি নিজেই টুইটারে জানিয়েছেন, হোমল্যান্ড সিকিউরিটি করোনার টিকা না থাকার ফলে জকোভিচকে আমেরিকায় ঢুকতে দেওয়ার অনুরোধ প্রত্যাখ্যান করেছে।। স্কট আরও জানিয়েছেন, তিনি রাষ্ট্রপতি জো বাইডেনকে বিষয়টিতে হস্তক্ষেপ করার অনুরোধ করেছেন। এবং জকোভিচ যাকে আমেরিকায় এসে প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে পারে, সেই বিষয়টিও দেখার অনুরোধ জানিয়েছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে যাঁরা করোনার টিকে নেননি, তাঁদের প্রবেশের ক্ষেত্রে এখনও পর্যন্ত নিষেধাজ্ঞা রয়েছে। গত সপ্তাহে জকোভিচ প্রকাশ করেছিলেন যে, তিনি উত্তর আমেরিকায় প্রবেশ করতে একটি বিশেষ অনুমতির জন্য আবেদন করেছিলেন, যাতে তিনি ইন্ডিয়ান ওয়েলস এবং মিয়ামি ওপেনে অংশগ্রহণ করতে পারেন। কিন্তু তাঁকে অনুমতি দেওয়া হচ্ছে না। কারণ আমেরিকায় বিদেশিদের ঢুকতে হলে, করোনা টিকা বাধ্যতামূলক। এই নিয়ম ইন্ডিয়ান ওপেনের আগে উঠে যাওয়ার কোনও লক্ষণ নেই। সেই কারণে এই বছরও জকোভিচকে হয়তো আমেরিকায় খেলতে দেখা যাবে না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.