বাংলা নিউজ > ময়দান > ভ্যাকসিন প্রসঙ্গে অটল জকোভিচ, চিরশত্রু কির্গিয়সকে পাশে পেয়ে বিস্মিত
নোভাক জকোভিচ। ছবি- রয়টার্স। (REUTERS)
নোভাক জকোভিচ। ছবি- রয়টার্স। (REUTERS)

ভ্যাকসিন প্রসঙ্গে অটল জকোভিচ, চিরশত্রু কির্গিয়সকে পাশে পেয়ে বিস্মিত

  • অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ করতে হলে নিজেদের ভ্যাকসিন আপডেট দেওয়া বাধ্য়তামূলক হলেও তা জানাতে নারাজ জকোভিচ।

বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন শুরু হতে আর মাত্র মাস দুয়েক বাকি থাকলেও নিজের সিদ্ধান্তে অনড় নোভাক জকোভিচের টুর্নামেন্টে অংশগ্রহণ নিয়ে বাড়ছে জল্পনা। এরই মাঝে অতীতে একাধিক বিষয়ে জকোভিচকে বিধলেও এক্ষেত্রে তাঁর সিদ্ধান্তের সমর্থনেই দাঁড়ালেন নির কির্গিয়স।

অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ করতে হলে নিজেদের ভ্যাকসিন আপডেট দেওয়া বাধ্য়তামূলক হলেও তা জানাতে নারাজ জকোভিচ। আবার ভিক্টোরিয়া, যেখানে অস্ট্রেলিয়ান ওপেন অনুষ্ঠিত হয়, সেই জায়গার প্রিমিয়র ড্যানিয়েল অ্যান্ড্রুজ স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে ভ্য়াকসিন না নেওয়া খেলোয়াড়দের ছাড়পত্রের জন্য তিনি কোনোরকম আবেদন করবেন না। কির্গিয়স নিজের পডকাস্টে সে নিজে ডাবল ভ্যাক্সিনেটেড জানালেও দাবি করেন কাউকে জোর করে ভ্যাকসিন নেওয়ানোটা অনুচিত।

তুরিনে বছরের শেষ এটিপি ফাইনালে নামা জকোভিচ কির্গিয়সের মন্তব্যের প্রতিক্রিয়ায় সাংবাদিকদের জানান, ‘এটা একেবারেই আশা করনি, বিশেষত বিগত কয়েক বছরে ওর দিক থেকে আমার বিরুদ্ধে যা সব মন্তব্য এসেছে তারপর তো আরও না। তবে এবার ওর সঙ্গে আমায় সহমত হতেই হবে। কে কী করবে সেই বাছাই করার স্বাধীনতা আমিই হই বা অন্য কেই, সকলের জন্য খুবই প্রয়োজনীয়। কে কী করবে সেটা বাছার বা এক্ষেত্রে শরীরে কী নেবে তা বাছাই করার স্বাধীনতা থাকাটা আবশ্যক। আমি সর্বদা এটা মনে করে এসেছি এবং সবর্দা এর সমর্থনেই দাঁড়াব। কারণ ভাল জীবনের জন্য স্বাধীনতা সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

বন্ধ করুন