বাংলা নিউজ > ময়দান > কেরিয়ারের ৯৯৯তম জয় পেলেন, ১ নম্বর জায়গা ধরে রেখে রোমের সেমিফাইনালে জোকার
নোভক জকোভিচ।

কেরিয়ারের ৯৯৯তম জয় পেলেন, ১ নম্বর জায়গা ধরে রেখে রোমের সেমিফাইনালে জোকার

  • শনিবার ২০২২ ইতালিয়ান ওপেনের সেমিফাইনালে বিশ্বের ১ নম্বর প্লেয়ার নোভক জকোভিচ মুখোমুখি হবেন ক্যাসপার রুডের। জকোভিচ এর আগে তৃতীয় রাউন্ডে স্ট্যান ওয়ারিঙ্কাকে ৬-২, ৬-২-এ হারিয়েছিল। এবং দ্বিতীয় রাউন্ডে আসলান কারাতসেভকে ৬-৩, ৬-২-এ পরাজিত করেছিলেন।

পাঁচ বারের চ্যাম্পিয়ন নোভক জোকোভিচ রোমে ইতালিয়ান ওপেনের সেমিফাইনালে পৌঁছে গেলেন। তিনি কোয়ার্টার ফাইনালে হারালেন ফেলিক্স অগার-আলিয়াসিমেকে। খেলার ফল ৭-৫, ৭-৬ (৭-১)। এটি জোকারের কেরিয়ারে ৯৯৯তম জয়।

সেই সঙ্গে তিনি সেমিতে পৌঁছে এক নম্বর জায়গা ধরে রাখলেন। রোমে সেমিফাইনালের আগে হারলে জকোভিচ র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি হারাতে পারতেন দানিল মেদভেদেভের কাছে। মাদ্রিদ ও রোমে অন্তত সেমিফাইনালে পৌঁছাতেই হত জোকারকে। যেটা তিনি করে এক নম্বর জায়গা ধরে রেখেছেন।

টুর্নামেন্টে এখনও পর্যন্ত একটি সেটও হারেনি জোকার। এই জয়টি নিশ্চিত করে তিনি ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতি অব্যাহত রেখেছেন। বিশ্বের ১ নম্বর হিসেবে ফ্রেঞ্চ ওপেনেও শীর্ষ বাছাই হতে চলেছেন তিনি।

শনিবার ২০২২ ইতালিয়ান ওপেনের সেমিফাইনালে বিশ্বের ১ নম্বর প্লেয়ার নোভক জকোভিচ মুখোমুখি হবেন ক্যাসপার রুডের। জকোভিচ এর আগে তৃতীয় রাউন্ডে স্ট্যান ওয়ারিঙ্কাকে ৬-২, ৬-২-এ হারিয়েছিল। এবং দ্বিতীয় রাউন্ডে আসলান কারাতসেভকে ৬-৩, ৬-২-এ পরাজিত করেছিলেন।

জকোভিচ এটিপি মাস্টার্স ১০০০ টুর্নামেন্ট ইতালিয়ান ওপেনে পাঁচ বারের চ্যাম্পিয়ন এবং ছয় বার রানার্স হয়েছেন। জকোভিচের পরবর্তী প্রতিপক্ষ বিশ্বের ১০ নম্বর ক্যাসপার রুড।

রুড গত বছর বেশ ভালো নজর কেড়েছিল। কিন্তু ইতালিয়ান ওপেনে এখনও পর্যন্ত সে ভাবে তাঁর সাফল্য নেই। তবে তিনি মন্টে-কার্লোতে তৃতীয় রাউন্ডে, বার্সেলোনা এবং মিউনিখে কোয়ার্টার ফাইনালে এবং তার পর মাদ্রিদে দ্বিতীয় রাউন্ডে হেরে যান।

রুড ইতালিয়ান ওপেনের সেমিফাইনালে পৌঁছে সেরা ফল করেছেন। প্রথম রাউন্ডের বিদায়ের পর, তিনি তাঁর কেরিয়ারে দ্বিতীয় বারের মতো রোমে শেষ চারে পৌঁছানোর জন্য বোটিক ভ্যান ডি জ্যান্ডসচাল্প, জেনসন ব্রুকসবি এবং ডেনিস শাপোভালভকে পরাজিত করেন।

বন্ধ করুন