বাংলা নিউজ > ময়দান > ‘পাজি অনেক হয়েছে এবার ফিটনেসে মন দিন’ কোহলিকে নিয়ে মজার গল্প শোনালেন সচিন
কোহলিকে নিয়ে মজার গল্প শোনালেন সচিন (ছবি:গেটি ইমেজ)

‘পাজি অনেক হয়েছে এবার ফিটনেসে মন দিন’ কোহলিকে নিয়ে মজার গল্প শোনালেন সচিন

  • কোহলির সঙ্গে অস্ট্রেলিয়ার একটি রেস্তোরাঁয় ২০১১ সালে কী ঘটেছিল তা জানান সচিন। মাস্টার ব্লাস্টার বিশ্বাস করেন যে ফিটনেসের দিক থেকে কোহলি একজন রোল মডেল।

ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি শততম টেস্টে নামতে চলেছেন। তবে তার আগে কোলহিকে নিয়ে মজার গল্প শোনালেন ভারতীয় দলের কিংবদন্তি ব্যাটার সচিন তেন্ডুলকর। কোহলির সঙ্গে অস্ট্রেলিয়ার একটি রেস্তোরাঁয় ২০১১ সালে কী ঘটেছিল তা জানান সচিন। মাস্টার ব্লাস্টার বিশ্বাস করেন যে ফিটনেসের দিক থেকে কোহলি একজন রোল মডেল।

৪৮ বছর বয়সি সচিন তেন্ডুলকার বলেন, ‘আমরা যখন ২০১১ সালে অস্ট্রেলিয়া সফরে ছিলাম, আমরা ক্যানবেরার একটি রেস্তোরাঁয় গিয়েছিলাম এবং সেখানে খেয়েছিলাম। খাবার খানিকটা ভারী হয়ে গিয়েছিল, তাই কোহলি আমাকে বলেছিলেন যে পাজি অনেক হয়েছে, এখন ফিটনেসের দিকে মনোযোগ দিন।’ এই কথা শুনে বিরাটের ফিটনেস নিয়ে সচিনের দৃষ্টি ভঙ্গি বদলেছিল। সচিন এদিন বলেন, ‘ফিটনেসের দিক থেকে আপনি একজন রোল মডেল।’

কোহলি বিশ্ব ক্রিকেটের অন্যতম যোগ্য খেলোয়াড়। ক্রিকেট মাঠে সবসময় চটপটে দেখায় কোহলিকে। বিশেষজ্ঞরা বলেন কোহলির ডায়েট বেশ দর্শনীয়। আজকের তরুণ ক্রিকেটাররা ফিটনেসের দিক থেকে কোহলিকে তাদের আইডল মনে করেন। এখন কোহলির ব্যাটিং হোক বা তার অ্যাথলেটিক শরীর, তার প্রত্যেক ভক্ত কোহলির মতো ব্যক্তিত্ব পেতে চায়।

আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত ৭০টি সেঞ্চুরি করা কোহলি নিজেকে ফিট রাখতে জিমে ঘণ্টার পর ঘণ্টা ঘাম ঝরিয়েছেন। এছাড়াও, তিনি জিমে ফ্লাই পুশ আপ করেন, ওজন নিয়ে স্কোয়াট করেন, অ্যাবসের জন্য ওয়ার্ক আউট করেন এবং তার ডায়েট অনুসরণ করেন। তাৎপর্যপূর্ণভাবে, শুক্রবার শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামলে ৩৩ বছর বয়সী কোহলি একটি বড় কৃতিত্ব অর্জন করবেন। এটি হবে বিরাটের শততম টেস্ট ম্যাচ এবং তিনি ভারতের ১২তম খেলোয়াড় হিসেবে এই কীর্তি অর্জন করবেন। সে কারণেই বিরাটকে শুভেচ্ছা জানিয়েছেন সচিন তেন্ডুলকর। তখনই এই গল্প তুলে ধরেন সচিন।

বন্ধ করুন