বাংলা নিউজ > ময়দান > বাবর বা রিজওয়ানের মতো ক্রিকেটার দলে না থাকার জন্য আক্ষেপ করবে ভারত, দাবি লতিফের

বাবর বা রিজওয়ানের মতো ক্রিকেটার দলে না থাকার জন্য আক্ষেপ করবে ভারত, দাবি লতিফের

বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান।

বাবর এবং রিজওয়ান জুটি এই বছর টি-টোয়েন্টিতে একাধিক নজির গড়ে ফেলেছে। রিজওয়ান এই বছর টি-টোয়েন্টিতে ২০০০-এর উপর রানের রেকর্ড করে ফেলেছেন। এবং এই ফর্ম্য়াটে এক বছরে ১০০০ রান করেছেন তিনি। বাবর ২০২১ সালে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। এই ফরম্যাটে তাঁর মোট সংগ্রহ ১৭৭৯ রান।

এই বছর টি-টোয়েন্টিতে পাকিস্তান দুরন্ত ছন্দে রয়েছে। তারা ২৯টি ম্যাচের মধ্যে ২০টিতেই জিতেছে। দলের ভালো পারফরম্যান্সের পাশাপাশি পাক ওপেনার জুটিও অসাধারণ ফর্মে রয়েছে। বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান জুটি এই বছর টি-টোয়েন্টিতে একাধিক নজিরও গড়ে ফেলেছে। রিজওয়ান এই বছর টি-টোয়েন্টিতে ২০০০-এর উপর রানের রেকর্ড করে ফেলেছেন। এবং এই ফর্ম্য়াটে এক বছরে ১০০০ রান করে ফেলেছেন রিজওয়ান। প্রাক্তন পাক অধিনায়ক রশিদ লতিফ একটি সংবাদমাধ্যমে দাবি করেছেন, এ বার ভারতও বলবে, আমাদের দলে একজন মহম্মদ রিজওয়ান বা বাবর আজম নেই। যেমন পাকিস্তান আগে বলতো, আমাদের, দলে একজন বিরাট কোহলি বা রোহিত শর্মার মতো ক্রিকেটার নেই।

লতিফ বলেছেন, ‘প্রায় এক বছর আগে, আমরা বলতাম যে পাকিস্তানে বিরাট কোহলি, রোহিত শর্মা বা কেএল রাহুলের মতো খেলোয়াড় নেই, বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে। তবে আমি মনে করি, কিছু সময় পরে, ভারতীয়রাও বলবে যে আমাদের দলে রিজওয়ান এবং বাবরের মতো খেলোয়াড় নেই।’

বাবর আজম ২০২১ সালে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। খেলার সংক্ষিপ্ততম ফরম্যাটে তিনি ১৭৭৯ রান করেছেন। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি ৬ ম্যাচে ৬০.৬০ গড়ে এবং ১২৬.২৫ স্ট্রাইক রেটে ৩০৩ রান করেছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিষেকে সবচেয়ে বেশি রান করার রেকর্ড করেছেন বাবর আজম। 

লতিফ এবং ইনজামাম-উল-হকের মতো প্রাক্তন অধিনায়করা এই বছরেই একটা সময়ে বাবর এবং রিজওয়ানদের স্লো স্ট্রাইক-রেটের জন্য সমালোচনা করেছিলেন। আর সেই সমালোচনার জবাবই ব্যাট হাতে দেন বাবর এবং রিজওয়ান। স্বাভাবিক ভাবে তাঁদের সমালোচকরাই এখন তাঁদের প্রশংসায় পঞ্চমুখ।

যে কারণে লতিফ বলেছেন, ‘আগে, ওদের স্কোরিং রেট নিয়েও আমাদের কিছু রিজার্ভেশন ছিল। কিন্তু ওরা সেই ফাঁকটা পূরণ করে দিয়েছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মালদায় ব্যাঙ্ক ডাকাতিতে আলোড়ন, ক্যাশিয়ারকে গুলি, সাড়ে চার লক্ষ টাকা নিয়ে চম্পট শ্রাবণ মাসে শিবের বিশেষ প্রিয় এই গাছ লাগান বাড়িতে, ঘরে আসবে সুখ-সমৃদ্ধি 'পারিবারিক যোগ আছে...', প্যারিস অলিম্পিক ২০২৪ এ পারফর্ম করছেন শান! ঠিক করেছে! বাজেটে বাংলার জন্য আর্থিক প্যাকেজ দেয়নি কেন্দ্র, জানাল বঙ্গ বিজেপি বো দেওয়া হট পিঙ্ক বার্বি ড্রেসে নজরকাড়া সারা! জানেন তাঁর এই পোশাকের দাম কত? Champions Trophy 2025-তে ভারতকে খেলানো নিয়ে PCB-র বড় চাল! বল এখন ICC-র কোর্টে বাংলা ছবি মানেই এখন গোয়েন্দা, আর পারিবারিক ছবি, আমি নতুন কিছু করতে চাই: বিক্রম রক্তক্ষয়ী আন্দোলন থেকে স্বাভাবিকের পথে বাংলাদেশ, কমপক্ষে ২০০ মানুষের মৃত্যু কলকাতা সহ ১৪টি বড় শহরে যানবাহন ব্যবস্থা ঢেলে সাজানোর পরিকল্পনা বাজেটে তেকাঠির তলায় শক্তি বাড়াতে এবার যুব বিশ্বকাপে খেলা গোলকিপারকে সই করাল মোহনবাগান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.