বাংলা নিউজ > ময়দান > সচিনের বিশ্ব রেকর্ড ভাঙার লোক চলে এসেছেন- বড় দাবি প্রাক্তন ব্রিটিশ অধিনায়কের
মাইকেল ভন এবং সচিন তেন্ডুলকর।

সচিনের বিশ্ব রেকর্ড ভাঙার লোক চলে এসেছেন- বড় দাবি প্রাক্তন ব্রিটিশ অধিনায়কের

  • ভন আত্মবিশ্বাসী যে, তেন্ডুলকরের সবচেয়ে বেশি টেস্ট রানের রেকর্ডটি ভেঙে যাবে। জো রুটের হাতে। লর্ডস টেস্ট চলাকালীন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১০ হাজার টেস্ট রান করে ফেলেছেন। এবং নিজেকে দেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ টেস্ট ব্যাটার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। 

সচিন তেন্ডুলকরের করা ব্যাটিং রেকর্ড ভাঙা সহজ নয়। তবে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মনে করেন, এই রেকর্ড ভাঙা আর অসম্ভব কিছু নয়। ভন বরং মনে করেন, ভারতীয় কিংবদন্তির মাইলস্টোন অতিক্রম করতে পারেন ইংল্যান্ডের জো রুট। সচিন তেন্ডুলকর তাঁর ২৪ বছরের দীর্ঘ কেরিয়ারে ইতি টেনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। তবে তিনি তাঁর দীর্ঘ কেরিয়ারে করে গিয়েছেন অসংখ্য রেকর্ড। ভারতের হয়ে ২০০টি ম্যাচ খেলে সর্বকালের সবচেয়ে বেশি ক্যাপ টেস্ট ক্রিকেটার হওয়ার পাশাপাশি ওডিআই এবং টেস্টে সর্বাধিক রান এবং সেঞ্চুরির রেকর্ডও রয়েছে তাঁর।

ভন আত্মবিশ্বাসী যে, তেন্ডুলকরের সবচেয়ে বেশি টেস্ট রানের রেকর্ডটি ভেঙে যাবে। জো রুটের হাতে। লর্ডস টেস্ট চলাকালীন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১০ হাজার টেস্ট রানের গণ্ডি টপকে গিয়েছেন। এবং নিজেকে দেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ টেস্ট ব্যাটার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। ভন মনে করেন যে ৩১ বছরের রুটের পক্ষে তেন্ডুলকরকে (১৫৯২১ রান) পিছনে ফেলা কঠিন হবে না। এখন বেশ কিছু বছর খেলার সুযোগ রয়েছে রুটের।

আরও পড়ুন: ‘শরীর খারাপ হয়ে যাচ্ছিল অধিনায়ক হয়ে’, ১০ হাজারের গণ্ডি টপকে অকপট রুট

আরও পড়ুন: সচিনের থেকে ৬,০০০ রান পিছনে, তবু তেন্ডুলকরকে ছাপিয়ে যাবেন রুট, দাবি মার্ক টেলরের

ভন দ্য টেলিগ্রাফে লিখেছেন, ‘জো রুট ইংল্যান্ডের সর্বকালের সেরা - এখন সচিন তেন্ডুলকরকে সতর্ক হতে হবে। আমার জন্য জো রুট ইংল্যান্ডের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান হিসেবে গ্রাহাম গুচের পাশেই থাকবেন। এবং তিনি যে ভাবে খেলে চলেছেন, তাতে তিনি সচিন তেন্ডুলকরের সর্বাধিক টেস্ট রানের রেকর্ড ছাড়িয়ে যেতে পারেন। তিনি এখনও সচিনের থেকে মোট ৬ হাজার রানে পিছিয়ে। তবে তাঁর বয়স মাত্র ৩১ এবং যদি জেমস অ্যান্ডারসন ৪০ না হওয়া পর্যন্ত খেলতে পারেন, তবে আমি মনে করি জো-ও পারবেন।’

ভনের আগে অবশ্য অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মার্ক টেলর একই রকম চিন্তাভাবনা প্রকাশ করেছিলেন। তিনিও মনে করেন, তেন্ডুলকরের সর্বোচ্চ টেস্ট রানের রেকর্ডটি ভেঙে দেবেন রুট। জো রুট তার ২৬তম টেস্ট সেঞ্চুরি করে ফেলেলেন। ১৪তম প্লেয়ার হিসেবে তিনি ১০ হাজার রান পূরণ করেন। সেই সঙ্গে অ্যালিস্টার কুকের পরে দ্বিতীয় ইংলিশ ব্যাটার হিসেবে দশ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করলেন।

বন্ধ করুন