বাংলা নিউজ > ময়দান > চোট পেয়ে জিম্বাবোয়ে সফর থেকে ছিটকে গেলেন বাংলাদেশ অধিনায়ক, চলছে ক্যাপ্টেনের খোঁজ
নুরুল হাসান।

চোট পেয়ে জিম্বাবোয়ে সফর থেকে ছিটকে গেলেন বাংলাদেশ অধিনায়ক, চলছে ক্যাপ্টেনের খোঁজ

  • নুরুল হাসান জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চোট পেয়েছিলেন। জোরে বোলার হাসান মাহমুদের একটি বল ধরতে গিয়ে বড় চোট পান নুরুল। আঙুলে যন্ত্রণা নিয়েই পুরো ম্যাচ খেলেন। ম্যাচের পরে এক্স-রে করা হয়। জানা যায়, তাঁর বাঁ হাতের তর্জনী ভেঙে গিয়েছে।

জিম্বাবোয়ের বিরুদ্ধে মোটেও খুব একটা ভালো ছন্দে নেই বাংলাদেশ। এর মধ্যে আবার তাদের টি-টোয়েন্টি দলের অধিনায়ক নুরুল হাসান বাকি সিরিজ থেকেই ছিটকে গেলেন নুরুল হাসান। চোটের জন্যই পুরো সিরিজ থেকে ছিটকে যেতে হয়েছে বাংলাদেশকে। সে ক্ষেত্রে জিম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিতে পারেন লিটন দাস।

আরও পড়ুন: জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে শাকিব-মুস্তাফিজুরদের সঙ্গে একাসনে মোসাদ্দেক

নুরুল হাসান জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চোট পেয়েছিলেন। জোরে বোলার হাসান মাহমুদের একটি বল ধরতে গিয়ে বড় চোট পান নুরুল। আঙুলে যন্ত্রণা নিয়েই পুরো ম্যাচ খেলেন। ম্যাচের পরে এক্স-রে করা হয়। জানা যায়, তাঁর বাঁ হাতের তর্জনী ভেঙে গিয়েছে। বাংলাদেশ দলের ফিজিওথেরাপিস্ট মুজাদেদ সানি বলেছেন, ‘এই ধরনের চোট সারতে তিন সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ তো বটেই, এক দিনের সিরিজেও খেলতে পারবে না নুরুল।’

আরও পড়ুন: ব্যাট হাতে লিটনের তাণ্ডব, কেরিয়ারের সেরা বোলিং করে বাংলাদেশকে জেতালেন মোসাদ্দেক

তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে কে নেতৃত্ব দেবেন, তা এখনও জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মনে করা হচ্ছে, লিটন নেতৃত্ব দিতে পারেন। ২০২১ সালে তিনি বাংলাদেশকে ২০ ওভারের কয়েকটি ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন। উল্লেখ্য, জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক মাহমুদুল্লাকে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ। তাঁর পরিবর্তে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয় নুরুলকে।

প্রথম ম্যাচে পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজে সমতা ফিরিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। সিরিজ জিততে হলে এই ম্যাচে জিম্বাবোয়েকে হারাতেই হবে বাংলাদেশকে।

বন্ধ করুন