বাংলা নিউজ > ময়দান > টুর্নামেন্টের সেরা বোলিং নুয়ানের, ফাইনালে সচিন-জয়সূর্যর ডুয়েল
৫ উইকেটের উচ্ছ্বাস নুয়ানের। ছবি- টুইটার।
৫ উইকেটের উচ্ছ্বাস নুয়ানের। ছবি- টুইটার।

টুর্নামেন্টের সেরা বোলিং নুয়ানের, ফাইনালে সচিন-জয়সূর্যর ডুয়েল

  • রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের দ্বিতীয় সেমিফাইনালে জন্টি রোডসদের পরাজিত করলেন দিলশানরা।

তিলকরত্নে দিলশান পরিচিত ছন্দে ধরা দিতে পারেননি। তা সত্ত্বেও রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের সেমিফাইনালে অনায়াসে জয় তুলে নিল শ্রীলঙ্কা লেজেন্ডস। জন্টি রোডসের সাউথ আফ্রিকা লেজেন্ডসকে ৮ উইকেটে পরাজিত করে ফাইনালের টিকিট নিশ্চিত করল দ্বীপরাষ্ট্র।

মূলত নুয়ান কুলসেকারার দুরন্ত বোলিংয়ের সুবাদেই শেষ চারের হার্ডল টপকানোর কাজ সহজ হয়ে যায় শ্রীলঙ্কা লেজেন্ডসের। নুয়ান এখনও পর্যন্ত টুর্নামেন্টের সেরা বোলিং করেন এদিন। প্রথম বোলার হিসেবে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন তিনি।

প্রথমে ব্যাট করে সাউথ আফ্রিকা লেজেন্ডস ২০ ওভারে ১২৫ রানে অল-আউট হয়ে যায়। মর্নি ভ্যান উইক একা লড়াই চালান। ইনিংসের গোড়াপত্তন করতে নেমে তিনি ৪৭ বলে ৫৩ রান করে আউট হন। ৮টি বাউন্ডারি মারেন ভ্যান উইক।

এছাড়া অ্যালভারো পিটারসেন ২৭ ও জাস্টিন কেম্প ১৫ রান করেন। জন্টি রোডস ৪ রান করে সাজঘরে ফেরেন। নুয়ান ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন। জয়সূর্য ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন। ১টি করে উইকেট পেয়েছেন মাহরুফ ও বীরারত্নে।

পালটা ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা লেজেন্ডস ১৭.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১২৯ রান তুলে ম্যাচ জিতে যায়। দিলশান ও জয়সূর্য দু'জনেই ব্যক্তিগত ১৮ রানের মাথায় আউট হন। উভয়েই ৪টি করে চার মারেন। উপুল থরঙ্গা ৪৪ বলে ৩৯ ও চিন্তকা জয়সিংহে ২৫ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন। থরঙ্গা ৫টি বাউন্ডারি মারেন। জয়সিংহে ৮টি চার ও ১টি ছক্কা মারেন। ম্যাচের সেরা হয়েছেন কুলসেকারা।

রবিবার রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ফাইনালে ইন্ডিয়া লেজেন্ডসের মুখোমুখি হবে শ্রীলঙ্কা লেজেন্ডস। সুতরাং, ফের একবার ক্রিকেটের ময়দানে সচিন-জয়সূর্যর ডুয়েল দেখা যাবে।

বন্ধ করুন