বাংলা নিউজ > ময়দান > ৪, ৬, ৪, ৪, ৪, ৬, নিশামের এক ওভারে ম্যাক্সওয়েলের তাণ্ডব, স্বস্তি পেল RCB

নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম দু'টি টি-২০ ম্যাচে ব্যাট হাতে যথাক্রমে ১ ও ৩ রান সংগ্রহ করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। স্বাভাবিকভাবেই আইপিএল ২০২১-এর জন্য ১৪ কোটি ২৫ লক্ষ টাকা খরচ করে তাঁকে দলে নেওয়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শিবিরে দুশ্চিন্তার উদয় হয়েছিল। যদিও তৃতীয় ম্যাচেই তাঁকে নিয়ে ওঠা যাবতীয় প্রশ্নের উত্তর দিলেন ম্যাক্সওয়েল। সেটাও একেবারে নিজস্ব ভঙ্গিতে।

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করলেন ম্যাক্সওয়েল। ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে মাত্র ২৫ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন অজি অল-রাউন্ডার। তিনি শেষমেশ ৭০ রান করে আউট হন।

৩১ বলের ধ্বংসাত্মক ইনিংসে ম্যাক্সওয়েল ৮টি চার ও ৫টি ছক্কা মারেন। ব্যক্তিগত হাফ-সেঞ্চুরিতে পৌঁছনোর পথে জিমি নিশামের এক ওভারের ৬টি বলকেই বাউন্ডারির বাইরে পাঠান তিনি। ইনিংসের ১৭তম ওভারে গ্লেন ৪টি চার ও ২টি ছক্কা মারেন। ৬টি বলে তিনি সংগ্রহ করেন যথাক্রমে ৪, ৬, ৪, ৪, ৪, ৬ রান।

পরের ওভারে সাউদির প্রথম যে বলটি ম্যাক্সওয়েল মোকাবিলা করেন, সেটিকেও বাউন্ডারিতে পাঠান তিনি। সুতরাং ম্যাচে টানা ৭টি বলে ৫টি চার ও ২টি ছক্কা মারেন অজি তারকা।

ম্যাক্সওয়েল ছাড়াও ম্যাচে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬৯ রান করেন অ্যারন ফিঞ্চ। জোস ফিলিপ করেন ২৭ বলে ৪৩ রান। অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২০৮ রান তোলে।

নিশাম ৪ ওভারে ৬০ রান খরচ করেও কোনও উইকেট পাননি। ১৫ কোটি টাকায় আরসিবি দলে যোগ দেওয়া কাইল জেমিসন ৪ ওভারে ৩৮ রান খরচ করেন। তিনিও কোনও উইকেটের মুখ দেখেননি। ইশ সোধি ৩২ রানে ২ উইকেট নিয়েছেন

বন্ধ করুন