বাংলা নিউজ > ময়দান > NZ vs BAN: 'আমরা একটু আওয়াজ করি, বোলার অনেক কষ্ট করেছে', মোমিনুলের ভরসা রাখলেন আগুনে ইবাদত
আগুনে বোলিং ইবাদত হোসেনের। (ছবি সৌজন্য, টুইটার @ICC)
আগুনে বোলিং ইবাদত হোসেনের। (ছবি সৌজন্য, টুইটার @ICC)

NZ vs BAN: 'আমরা একটু আওয়াজ করি, বোলার অনেক কষ্ট করেছে', মোমিনুলের ভরসা রাখলেন আগুনে ইবাদত

  • বিদেশের মাটিতে বাংলাদেশকে টেস্ট জয়ের স্বপ্ন দেখাচ্ছেন ইবাদত।

'আমরা একটু আওয়াজ করি। বোলার অনেক কষ্ট করেছে।'

মঙ্গলবার বে ওভালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ইবাদত হোসেনের দ্বিতীয় স্পেলের সময় নিজের দলের ফিল্ডারদের উদ্দেশে এমনই মন্তব্য করেছিলেন বাংলাদেশের মোমিনুল হক।ইবাদতকে আরও এক ওভার বল করার জন্য উৎসাহ জোগাচ্ছিলেন। অধিনায়কের সেই ভরসার মর্যাদা রাখেন ইবাদত। কিছুক্ষণ পরেই পরপর তিন উইকেট নিয়ে বিদেশের মাটিতে বাংলাদেশকে টেস্ট জয়ের স্বপ্ন দেখাচ্ছেন।

বে ওভালে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৩০ রানের লিড পায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে নেমে শুরুতে ধাক্কা খেলেও কিউয়িদের ইনিংস সামলাচ্ছিলেন উইল ইয়ং এবং রস টেলর। একটা সময় কিউয়িদের স্কোর ছিল দু'উইকেটে ১৩৬ রান। তারপরই স্বপ্নের স্পেল করেন ইবাদত। ৫৪ তম ওভারের তৃতীয় বলে ইয়ংকে বোল্ড করে দেন। যে বল অফস্টাম্পের উপরে লাগে। যা যে কোনও বোলারের কাছে স্বপ্ন। দু'বল পরেই হেনরি নিকোলসের স্টাম্প নাড়িয়ে দেন ইবাদত। পরের ওভারেই ফিরিয়ে দেন টম ব্লান্ডেলকে।  

সেই দুর্ধর্ষ স্পেলের সুবাদে এক রানে তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে পড়ে যায় নিউজিল্যান্ড। শেষপর্যন্ত আর কোনও উইকেট না হারিয়েই দিনের খেলা শেষ করে বাংলাদেশ। আপাতত নিউজিল্যান্ডের স্কোর পাঁচ উইকেট ১৪৭ রান। লিড ১৭ রানের। ফলে পঞ্চম দিনে মাঠে নামার আগে টেস্ট জয়ের দৌড়ে প্রবলভাবে এগিয়ে আছে বাংলাদেশ। সেই স্বপ্নপূরণ হলে এই প্রথম নিউজিল্যান্ডে কোনও টেস্ট জয়ের নজির গড়বেন ‘টাইগাররা’। সেজন্য বুধবার সকালেও বাংলাদেশের বড় ভরসা হতে চলেছেন ইবাদত। যিনি দ্বিতীয় ইনিংসে ১৭ ওভারে ৩৯ রান দিয়ে চারটি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন