বাংলা নিউজ > ময়দান > NZ vs BAN: WTC জয়ীদের বিরুদ্ধে ফের জ্বলে উঠল টাইগাররা, এমন চমকপ্রদ রেকর্ড অন্য কারোর নেই
কিউয়িদের বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাটিংরত বাংলাদেশ অধিনায়ক মমিনুল হক। ছবি- আইসিসি।
কিউয়িদের বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাটিংরত বাংলাদেশ অধিনায়ক মমিনুল হক। ছবি- আইসিসি।

NZ vs BAN: WTC জয়ীদের বিরুদ্ধে ফের জ্বলে উঠল টাইগাররা, এমন চমকপ্রদ রেকর্ড অন্য কারোর নেই

  • তৃতীয় দিনের শেষে ছয় উইকেটের বিনিময়ে বাংলাদেশের স্কোর ৪০১ রান।

শাকিব, তামিমের মতো দলের তারকা সিনিয়ার ক্রিকেটাররা খেলছেন না। তা সত্ত্বেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে তড়তড়িয়ে এগোচ্ছে বাংলাদেশের গাড়ি। ম্যাচের তৃতীয় দিনেও বাংলাদেশ ব্যাটারদের দাপটে বে ওভালে ব্যাকফুটে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

১৭৫ রানের পুঁজি নিয়ে তৃতীয় দিন ব্যাট করতে নামা বাংলাদেশ শুরুতেই ওপেনার মাহমুদুলকে হারায়। তবে অধিনায়ক মমিনুল হকের ৮৬ এবং লিটন দাসের ৮৮ রানের সুবাদে ম্যাচে দুরন্ত কামব্যাক করে টাইগাররা। পঞ্চম উইকেটে তাঁদের ১৫৮ রানের পার্টনারশিপের জেরেই নিজেদের টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়ার পরেও ইনিংসে লিড পেল ওপার বাংলার দল। তবে তিন ওভারের মধ্যেই মমিনুল এবং লিটনকে ফিরিয়ে ট্রেন্ট বোল্ট কিউয়িদের ম্যাচে ফেরান।

দিনের শেষে ইয়াসির আলি এবং মেহেদি হাসান বাংলাদেশকে ৪০০ রানের গণ্ডি পার করতে সাহায্য করেন। সপ্তম উইকেটে তাঁরা ইতিমধ্যেই ৪১ রান যোগ করে ফেলেছেন। ঘটনাক্রমে, এই নিয়ে বিগত পাঁত বছরে তৃতীয়বার কিউয়িভূমে ৪০০ রান করল বাংলা টাইগাররা। বাকি সব টেস্ট খেলা দল এই কৃতিত্ব কেবল একবারই গড়তে পেরেছে। বাংলাদেশ ব্যাটিং নিয়ে সাম্প্রতিকালে অনেক সমালোচনা হলেও কিউয়িভূমে এই নজির সত্যিই প্রশংসার যোগ্য। পাশপাশি এই ইনিংসে বাংলাদেশ ইতিমধ্যেই ১৫৬ ওভার খেলে ফেলেছে। এশিয়ার বাইরে টাইগাররা এর আর আগে কোনোদিন এত ওভার ব্যাট করতে সক্ষম হয়নি।  

বন্ধ করুন