বাংলা নিউজ > ময়দান > NZ vs BAN: ব্যাটের ঠিক মাঝখানে লাগল বল, তারপরও DRS নিল বাংলাদেশ! দেখুন ভিডিয়ো
নেটিজেনরা আলোচনা শুরু করে দিলেন, এটাই কি ক্রিকেটের ইতিহাসে সবথেকে খারাপ ডিআরএস? (ছবি সৌজন্যে, স্ক্রিনশট স্পার্ক স্পোর্টস নিউজিল্যান্ড/সেভেন ক্রিকেট)

NZ vs BAN: ব্যাটের ঠিক মাঝখানে লাগল বল, তারপরও DRS নিল বাংলাদেশ! দেখুন ভিডিয়ো

  • কেউ একজন বলেন, ‘ভাই, ও, ভাই, ব্যাট লেগেছে।’ যদিও তাসকিন অনড় থাকেন যে পায়েই লেগেছে বল।

ব্যাটের ঠিক মাঝখানে বল লেগেছিল। তাতেই ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নিল বাংলাদেশ। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোলের মুখে পড়লেন তাসকিন আহমেদরা। নেটিজেনরা তো আলোচনা শুরু করে দিলেন, এটাই কি ক্রিকেটের ইতিহাসে সবথেকে খারাপ ডিআরএস?

মঙ্গলবার প্রথম টেস্টে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ৩৭ তম ওভারে বল করেন তাসকিন। স্ট্রাইকে ছিলেন রস টেলর। সেই সময় নিউজিল্যান্ডের স্কোর ছিল দু'উইকেটে ৯০ রান। বাংলাদেশের থেকে পিছিয়ে ছিল ৪০ রানে। সেই ৩৭ তম ওভারের পঞ্চম বলে ইয়র্কার করেন তাসকিন। তারপর এলবিডব্লুউয়ের আবেদন করেন। উইকেটকিপার লিটন দাসও আবেদন করেন। তবে কেউই জোরালো আবেদন করেননি।

তবে ডিআরএস নেওয়া হবে কিনা, তা নিয়ে আলোচনা করতে থাকেন বাংলাদেশের খেলোয়াড়রা। বিশেষত তাসকিন রিভিউ নিতে মরিয়া ছিলেন। স্টাম্প মাইক্রোফোনে তাসকিনকে বলতে শোনা যায়, ‘ভাই, পায়ে লেগেছে বল।’ পাশ থেকে কেউ একজন বলেন, ‘ভাই, ও, ভাই, ব্যাট লেগেছে।’ যদিও তাসকিন অনড় থাকেন যে পায়েই লেগেছে বল। বোলারের কথা শুনে একেবারে শেষ মুহূর্তে রিভিউ নেন মোমিনুল হক। তবে তাঁর অঙ্গভঙ্গি দেখেও মনে হচ্ছিল না যে খুব একটা নিশ্চিত ছিলেন।

রিভিউয়ে অধিনায়কের আশঙ্কাই সত্যি প্রমাণিত হয়। রীতিমতো তাতে ট্রোলের মুখে পড়েছেন তাসকিনরা। রিভিউয়ে দেখা যায়, পায়ের কোথাও বলই লাগেনি। প্যাডের যথেষ্ট দূর থেকে বল গিয়েছে। পরিষ্কার ব্যাট দিয়ে বল রুখে দিয়েছেন টেলর। বল এবং প্যাডের এতটাই দূরে ছিল যে খালি চোখেই রিভিউ বাতিল হয়ে যায়। যেটা ছিল বাংলাদেশের শেষ রিভিউ। শুধু তাই নয়, ধারাভাষ্যকারদেরও হাসতে শোনা যায়।  

বন্ধ করুন