বাংলা নিউজ > ময়দান > রিভার্স স্যুইপে বাউন্ডারি মেরে আন্তর্জাতিক ক্রিকেটে খাতা খুললেন RCB তারকা, ছক্কায় বল পাঠালেন স্টেডিয়ামের বাইরে: ভিডিও
ছক্কা হাঁকাচ্ছেন ফিন অ্যালেন। ছবি- টুইটার।
ছক্কা হাঁকাচ্ছেন ফিন অ্যালেন। ছবি- টুইটার।

রিভার্স স্যুইপে বাউন্ডারি মেরে আন্তর্জাতিক ক্রিকেটে খাতা খুললেন RCB তারকা, ছক্কায় বল পাঠালেন স্টেডিয়ামের বাইরে: ভিডিও

  • বৃষ্টি বিঘ্নিত ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজ পকেটে পুরল নিউজিল্যান্ড।

অভিষেক ম্যাচে প্রথম বলেই আউট হয়েছিলেন ফিন অ্যালেন। ফলে খাতা খুলতে পারেননি তিনি। কেরিয়ারের দ্বিতীয় ম্যাচে পুনরায় নিউজিল্যান্ডের হয়ে ওপেন করার সুযোগ পেয়ে যান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নবাগত ব্যাটসম্যান। বড় রানের ইনিংস খেলতে না পারলেও ফিন বুঝিয়ে দেন, প্রতিভার অভাব নেই তাঁর মধ্যে।

ফিন অ্যালেন আন্তর্জাতিক ক্রিকেটে রানের খাতা খোলেন নাসুম আহমেদকে রিভার্স স্যুইপে বাউন্ডারি মেরে। প্রথম ওভারের শেষ বলেই তিনি নিখুঁত দক্ষতায় রিভার্স স্যুইপ মারেন আহমেদকে। তখন সবেমাত্র তিনটি বল খেলেছেন তিনি।

ইনিংসের চতুর্থ ওভারে তাস্কিনের প্রথম বলে ডিপ মিড-উইকেটের উপর দিয়ে ৯৫ মিটারের বিশাল একটি ছক্কাও হাঁকান ফিন, যাতে বল গ্যালারির ছাদ টপকে মাঠের বাইরে চলে যায়। যদিও তাস্কিনের সেই ওভারেই আউট হয়ে বসেন আরসিবি তারকা। শেষমেশ ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০ বলে ১৭ রান করে সাজঘরে ফেরেন অ্যালেন।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নিউজিল্যান্ড ২৮ রানে পরাজজিত করে বাংলাদেশকে এবং এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টি-২০ সিরিজ জয় নিশ্চিত করে।

প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ১৭.৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৩ রান তুললে বৃষ্টিতে ম্যাচ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। বৃষ্টির পরে নতুন করে খেলা শুরু হলে নিউজিল্যান্ড ব্যাট করতে নামেনি। গ্লেন ফিলিপস ৩১ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন। ১৬ বলে ৩৪ রান করে নট-আউট থাকেন ডারিল মিচেল। মহেদি হাসান ২টি উইকেট নেন।

অদ্ভূতভাবে বাংলাদেশ কোনও নির্দিষ্ট টার্গেট ছাড়াই রান তাড়া করতে নামে। কেননা, বাংলাদেশ ব্যাট করতে নেমে গেলেও তখনও নির্ধারিত হয়নি ডাকওয়ার্থ-লুইস নিয়মে তাদের সামলে জয়ের লক্ষ্যমাত্রা কত দাঁড়াবে।

প্রাথমিকভাবে ১৬ ওভারে ১৪৮ রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেওয়া হয় বাংলাদেশের সামনে। তবে দেড় ওভার খেলা হয়ে যাওয়ার পর বোঝা যায় হিসাবে ভুল হয়ে গিয়েছে। ফলে ম্যাচ সাময়িক বন্ধ রেখে নতুন টার্গেট নির্ধারিত হয় ১৬ ওভারে ১৭০ রান।

বাংলাদেশ শেষমেশ ১৬ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪২ রানে আটকে যায়। ব্যর্থ হয় সৌম্য সরকারের ২৭ বলে ৫১ রানের অনবদ্য ইনিংস। ২টি করে উইকেট নেন সাউদি, বেনেট ও অ্যাডাম মিলিন। ম্যাচের সেরা হয়েছেন ফিলিপস।

বন্ধ করুন