বাংলা নিউজ > ময়দান > NZ vs BAN: ব্যর্থ লিটনের শতরান, টেস্ট কেরিয়ারের শেষ বলে উইকেট নিয়ে কিউয়িদের জেতালেন রস টেলর

NZ vs BAN: ব্যর্থ লিটনের শতরান, টেস্ট কেরিয়ারের শেষ বলে উইকেট নিয়ে কিউয়িদের জেতালেন রস টেলর

রস টেলরকে ঘিরে কিউয়ি সতীর্থদের উচ্ছ্বাস। ছবি- আইসিসি।

দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে শেষ হল।

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র তিনদিনেই এক ইনিংস এবং ১১৭ রানে, সিরিজের দ্বিতীয় টেস্টে পরাজিত হল বাংলাদেশ। নিউজিল্যান্ডের ৫২১ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ১২৬ রানে অল আউট হয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসেও ২৭৮ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ।

ম্যাচের দ্বিতীয় দিনে ১২৬ রানে অল আউট হয়ে গিয়ে বাংলাদেশের জয়ের আশা তো দূর, ম্যাচ ড্র করার আশাও কার্যত ছিল না। প্রশ্ন ছিল কতক্ষণ নিউজিল্যান্ডের জয় রুখতে পারবেন টাইগাররা। লিটন দাসের লড়াকু শতরান সত্ত্বেও তিনদিনের বেশি স্থায়ী হল না ম্যাচ। তৃতীয় দিনের শুরুতেই ওপার বাংলার দলকে পুনরায় ফলোঅন করতে আহ্বান জানান কিউয়ি অধিনায়ক টম লাথাম। মহম্মদ নইম (২৪) এবং শাদমান ইসলাম (২১), নাজমুল হোসেন (২৯), মমিনুল হক (৩৭), সকলেই শুরুটা ঠিকঠাক করলেও, কেউই বড় রান করতে ব্যর্থ হন। গত ইনিংসের অর্ধশতরানকারী ইয়াসির আলিও দুই রান করে সাজঘরে ফিরে গেলে ১২৮ রানেই পাঁচ উইকেট পড়ে যায় বাংলাদেশের।

তবে নুরুল হাসানকে (৩৬) নিয়ে লড়াই চালান লিটন দাস। তাঁদের ১০১ রানের ষষ্ঠ উইকেটের পার্টনারশিপ ভাঙেন ডারিল মিচেল। লিটন দাসও ১০২ রান করে সাজঘরে ফেরেন। এরপর আর বেশিক্ষণ লড়াই করতে পারেনি বাংলাদেশ। অনেকটা সিনেমার গল্পের মতো নিজের শেষ ম্যাচে, ক্রাইস্টচার্চে পড়ন্ত বেলায় উইকেট নিয়ে দলের জয় নিশ্চিত করেন রস টেলর। কিউয়িদের হয়ে নীল ওয়াগনার তিন ও কাইল জেমিসন চার উইকেট নেন। ম্যাচ সেরা হন টম লাথাম ও সিরিজ সেরার পুরষ্কার ওঠে ডেভন কনওয়ের হাতে। কিউয়িরা এই ম্যাচ জেতায় দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে ড্রয়ে শেষ হল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর নখের রং বুঝিয়ে দেয় ক্যানসার হবে কিনা! কীভাবে শনাক্ত করবেন Bike Tips: বর্ষাকালে বাইকের ফুয়েল ট্যাঙ্কে জল ঢুকে গিয়েছে! বের করুন এত সহজেই মুখে দাড়ি-গোঁফ থাকায় টপারকে শুনতে হয়েছিল গঞ্জনা, এবার হল প্রাচীর ‘মেকওভার’ 'লিড নেব',ভোট সপ্তমীর আগে বাংলায় BJP'র আসন সংখ্যা নিয়ে 'প্লাস-মাইনাস' দাবি শাহের মহাকাশে কুচকাওয়াজ করবে ৬টি গ্রহ, শনি মঙ্গলকে দেখা যাবে খালি চোখে ভোটের আগেই যাদবপুরে TMC ও CPM-এর দুটি কার্যালয় বন্ধের নির্দেশ, কারণ কী? কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল ‘ম্যায় হু না’র সুনীল শেট্টির চরিত্রটি করার কথা ছিল এই অভিনেতার, ফাঁস করলেন ফারহা

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.