বাংলা নিউজ > ময়দান > NZ vs BAN: মেহেদির বোলিং, নাজমুল-মাহমুদুলের ব্যাটিংয়ে ভর করে দ্বিতীয় দিন শেষে অ্যাডভান্টেজ বাংলাদেশ
উইকেট নিয়ে বাংলাদেশ সতীর্থদের সঙ্গে মেহেদির সেলিব্রশেন। ছবি- টুইটার (@ICC)।
উইকেট নিয়ে বাংলাদেশ সতীর্থদের সঙ্গে মেহেদির সেলিব্রশেন। ছবি- টুইটার (@ICC)।

NZ vs BAN: মেহেদির বোলিং, নাজমুল-মাহমুদুলের ব্যাটিংয়ে ভর করে দ্বিতীয় দিন শেষে অ্যাডভান্টেজ বাংলাদেশ

  • দ্বিতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের ৩২৮ রানের জবাবে সুবিধাজনক জায়গায় বাংলাদেশ।

ডেভন কনওয়ের শতরানে ভর করে বে ওভালে দ্বিতীয় দিনে পাঁচ উইকেটের বিনিময়ে ২৫৮ রানের স্কোর নিয়ে মাঠে নেমেছিল নিউজিল্যান্ড। তবে মাত্র ৭০ রানেই বাকি পাঁচ উইকেট হারিয়ে বড় রানের লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হন তারা। এরপর দুই তরুণ মাহমুদুল হাসান ও নাজমুল হোসেন ব্যাট হাতে বাংলাদেশকে মজবুত জায়গায় পৌঁছে দেন।

দ্বিতীয় দিনে লাঞ্চের আগেই তিন উইকেট নিয়ে কিউয়ি টেল সাফ করে দেন মেহেদি হাসান মিরাজ। কিউয়িদের হয়ে প্রতিআক্রমণ করে হেনরি নিকোলস ৭৫ রানের একটি সুন্দর ইনিংস খেলেন। মমিনুল হককে রিভার্স সুইপ মারতে গিয়ে শেষ কিউয়ি ব্যাটার হিসেবে আউট হন নিকোলসই। মেহেদি বাদে শরিফুল ইসলামও তিন উইকেট নেন। নিউজিল্যান্ড সর্বসাকুল্যে মোট ৩২৮ রান করে।

এরপর ব্যাট করতে নেমে ওপেনার শাদমান ইসলাম এবং মাহমুদুল হাসান জয়, টাইগারদের ভাল স্টার্ট দেন। তবে দলগত ৪৩ রান ও ব্যক্তিগত ২২ রান করেই শাদমান সাজঘরে ফিরে যান। এরপর মাহমুদুলের সঙ্গে জুটি বেঁধে ১০৪ রানের পার্টনারশিপ গড়েন নাজমুল হোসেন। তিনি ৬৪ রানে আউট হয়ে গেলেও দিনের শেষে মাহমুুদুল ৭০ রানে অপরাজিত রয়েছেন। তাঁর সঙ্গে ক্রিজে উপস্থিত অধিনায়ক মমিনুল হক (৮)। বাংলাদেশের স্কোর দুই উইকেটের বিনিমিয়ে ১৭৫ রান। টাইগারদের দু'টি উইকেটই নেন নীল ওয়াগনার।

বন্ধ করুন