বাংলা নিউজ > ময়দান > IPL-এর আগে ICC-র শাস্তির মুখে RCB-র ১৫ কোটির অল-রাউন্ডার
কাইল জেমিসন। ছবি- গেটি।
কাইল জেমিসন। ছবি- গেটি।

IPL-এর আগে ICC-র শাস্তির মুখে RCB-র ১৫ কোটির অল-রাউন্ডার

  • গত ২৪ মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার আচরণবিধি ভঙ্গের দায়ে পড়েন কিউয়ি তারকা।

আইপিএলের আগে আইসিসির শাস্তির মুখে পড়লেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ১৫ কোটির অল-রাউন্ডার কাইল জেমিসন। বাংলাদেশের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় জরিমানা করা হল নিউজিল্যান্ড তারকার।

ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে তামিম ইকবালের ফিরতি শটে কাইল জেমিসন সামনের দিকে ঝুঁকে ক্যাচ ধরেন। ফলো থ্রু'য়ে শরীর মাটিতে পড়ার সময়েও বল শক্ত হাতে ধরেছিলেন তিনি। তবে এক্ষেত্রে বল মাটি ছোঁয়ায় তামিমকে নট-আউট ঘোষণা করেন তৃতীয় আম্পায়ার। যদিও সিদ্ধান্তটিকে বিতর্কিত বলা মোটেও ভুল হবে না। কেননা তৃতীয় আম্পায়ার সিদ্ধান্তের বিষয়ে নিশ্চিত ছিলেন, এমনটা বলা যাবে না। তাছাড়া ফিল্ড আম্পায়ার সফট সিগন্যালে তামিমকে আউট ঘোষণা করেছিলেন। বিশেষজ্ঞদের অনেকেরই মত, আউট ছিলেন তামিম।

শেষমেশ তৃতীয় আম্পায়ার বাংলাদেশ অধিনায়ককে নট-আউট ঘোষণা করায় রীতিমতো বিরক্ত দেখায় জেমিসনকে। তিনি মাঠেই হতাশা প্রকাশ করেন।

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় আইসিসির আচরণবিধি ভঙ্গের দায়ে পড়েন জেমিসন। তাঁর ম্যাচ ফি'র ১৫ শতাংশ জরিমানা করা হয়। সেই সঙ্গে তাঁর ডিসিপ্লিনারি রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়। গত ২৪ মাসে এই নিয়ে দ্বিতীয়বার আচরণবিধি ভঙ্গের দায়ে পড়লেন কিউয়ি তারকা। দু'বছরের সময়সীমায় ৪টি বা তারও বেশি ডিমেরিট পয়েন্ট যোগ হলে, সংশ্লিষ্ট ক্রিকেটারকে নির্বাসিত করে আইসিসি।

বন্ধ করুন