বাংলা নিউজ > ময়দান > IPL-এর আগে ১৮ বলে হাফ-সেঞ্চুরি RCB তারকার, ১০ ওভারের ম্যাচে বিধ্বস্ত বাংলাদেশ
ফিন অ্যালেন। ছবি- টুইটার।
ফিন অ্যালেন। ছবি- টুইটার।

IPL-এর আগে ১৮ বলে হাফ-সেঞ্চুরি RCB তারকার, ১০ ওভারের ম্যাচে বিধ্বস্ত বাংলাদেশ

  • ওয়ান ডে'র পর টি-২০ সিরিজেও বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড।

অইপিএল খেলতে ভারতে উড়ে আসার আগে দেশের জার্সিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন ফিন অ্যালেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নবাগত তারকা নিউজিল্যান্ডের হয়ে ওপেন করতে নেমে মাত্র ১৮ বলে হাফ-সেঞ্চুরি করেন।

বৃষ্টির জন্য নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচের দৈর্ঘ্য কমে ১০ ওভারে দাঁড়ায়। সুতরাং আন্তর্জাতিক টি-২০ ম্যাচ পরিণত হয় টি-১০ ক্রিকেটে।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। মার্টিন গাপ্তিলের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে ওপেনিং জুটিতে ৫.৪ ওভারে ৮৫ রান যোগ করেন অ্যালেন। গাপ্তিল ১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১৯ বলে ৪৪ রান করে সাজঘরে ফেরেন।

ফিন ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। নিউজিল্যান্ডের হয়ে এটি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে যুগ্মভাবে দ্বিতীয় দ্রুততম হাফ-সেঞ্চুরি। নিউজিল্যান্ডের হয়ে ১৪ বলে হাফ-সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে কলিন মুনরোর নামে। শেষমেশ ১০টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৭১ রান করে আউট হন অ্যালেন।

নিউজিল্যান্ড ১০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪১ রান তোলে। গ্লেন ফিলিপস ৬ বলে ১৪ ও ডারিল মিচেল ৬ বলে ১১ রান করেন। তাস্কিন, শরিফুল ও মেহেদি হাসান ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৯.৩ ওভারে ৭৬ রানে অল-আউট হয়ে যায়। মহম্মদ নঈম ১৯, সৌম্য সরকার ১০ ও মোসাদ্দেক হোসেন ১৩ রান করেন। বাকিরা কেউ দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। টড অ্যাস্টল ১৩ রানে ৪ উইকেট নেন। টিম সাউদি দখল করেন ১৫ রানে ৩ উইকেট। ১টি করে উইকেট অ্যাডাম মিলিন, লকি ফার্গুসন ও গ্লেন ফিলিপসের।

৬৫ রানের বড় ব্যবধানে তৃতীয় টি-২০ ম্যাচ জিতে ৩ ম্যাচের সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে নিউজিল্যান্ড। এর আগে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজেও বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছিলেন কিউয়িরা। ম্যাচের সেরা হয়েছেন ফিন। সিরিজ সেরার পুরস্কার উঠেছে গ্লেন ফিলিপসের হাতে।

বন্ধ করুন