বাংলা নিউজ > ময়দান > বিদায় বেলায় দুর্দান্ত নজির, রেকর্ড গড়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর টেলরের
উইকেট নেওয়ার পর টেলরের উচ্ছ্বাস। ছবি- আইসিসি।
উইকেট নেওয়ার পর টেলরের উচ্ছ্বাস। ছবি- আইসিসি।

বিদায় বেলায় দুর্দান্ত নজির, রেকর্ড গড়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর টেলরের

  • টেস্ট কেরিয়ারের শেষ দিনে বল হাতে অসাধারণ রেকর্ড গড়লেন রস টেলর।

বিদায় বেলার দুর্দান্ত নজির গড়লেন রস টেলর। ক্রাইস্টচার্চে কেরিয়ারের শেষ টেস্টের একেবারে শেষ মুহূর্তে কিউয়ি তারকা এমন এক রেকর্ড গড়েন, যা বিশ্বের আর কোনও ক্রিকেটারের নেই।

বাংলাদেশের বিরুদ্ধে ক্রাইস্টচার্চ টেস্টটিই ছিল রস টেলরের কেরিয়ারের শেষ টেস্ট ম্যাচ। বাংলাদেশ তাদের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারানোর পর ৮০তম ওভারে টেলরের হাতে বল তুলে দেন কিউয়ি দলনায়ক টম লাথাম। ওভারের তৃতীয় বলে টেলর আউট করেন এবাদত হোসেনকে এবং সেই সঙ্গে বাংলাদেশ অল-আউট হয়ে যায় ২৭৮ রানে। নিউজিল্যান্ড টেস্ট জেতে এক ইনিংস ও ১১৭ রানে।

টেলর ০.৩ ওভার বল করে কোনও রান খরচ না করেই ১ উইকেট দখল করেন এবং অনবদ্য এক নজির গড়ে ফেলেন। রস টেলরই হলেন বিশ্বের একমাত্র ক্রিকেটার, যিনি কেরিয়ারের শেষ টেস্টে কোনও রান খরচ না করেই উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন।

টেলর কেরিয়ারে মোট ৩টি টেস্ট উইকেট দখল করেন। তিনি শেষবার টেস্ট ক্রিকেটে উইকেট নিয়েছিলেন ১২ বছর আগে। ২০২১ সালে আমদাবাদ টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতের হরভজন সিং ও এস শ্রীসন্তকে আউট করেছিলেন টেলর। অবশেষে ৮৫টি টেস্ট পরে ফের উইকেটের মুখ দেখলেন কিউয়ি তারকা।

এই নিরিখেও টেলর রেকর্ড গড়লেন বলা যায়। কেননা নিজের দু'টি উইকেটের মাঝে সব থেকে বেশি টেস্ট খেলার রেকর্ড ছিল এতদিন মাহেলা জয়াবর্ধনের নামে। তিনি ৮০টি টেস্টের ব্যবধানে নিজের দু'টি টেস্ট উইকেট সংগ্রহ করেছিলেন। এবার সেই নজিরের পাশে টেলরের নাম লেখা থাকবে।

বন্ধ করুন