বাংলা নিউজ > ময়দান > NZ vs BAN: দল হারলেও ক্রিকেটের স্বার্থে বাংলাদেশের জয়ে খুশি ‘দার্শনিক’ রস টেলর
নিউজিল্যান্ড কিংবদন্তি ক্রিকেটার রস টেলর। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

NZ vs BAN: দল হারলেও ক্রিকেটের স্বার্থে বাংলাদেশের জয়ে খুশি ‘দার্শনিক’ রস টেলর

  • বাংলাদেশের জয় তাদের পরবর্তী বিদেশ সফরগুলিতেও আত্মবিশ্বাস জোগাবে বলে মত টেলরের।

বে ওভালে নিউজিল্যান্ডের মাটিতে নিজেদের প্রথম জয় সুনিশ্চিত করে ইতিহাস গড়েছে বাংলাদেশ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নদের আট উইকেটে পরাজিত করে আইসিসির ক্রমতালিকায় নয় নম্বরে থাকা বাংলাদেশ। দলের পরাজয় সত্ত্বেও নিজের শেষ সিরিজ খেলা রস টেলর কিন্তু বাংলা টাইগারদের জয়ে খুশি।

রবিবার (৯ জানুয়ারি) নিজের শেষ টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবেন নিউজিল্যান্ডের হয়ে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানসংগ্রাহক রস টেলর। তাঁর আগে গত ম্যাচের ভরাডুবি নিয়ে অনেকটা দার্শনিকের সুর ধরা পড়ল টেলরের গলায়। ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে টেলর বলেন, ‘যদি নিরপেক্ষভাবে দেখা হয়, তাহলে এটা (বাংলাদেশের জয়) বিশ্বক্রিকেটের জন্য ভাল খবর। বাংলাদেশ অনেক গর্বের ইতিহাস রয়েছে এবং ওদের জয় আমার মনে হয় না ফলাফল হিসেবে খুব একটা খারাপ। আমরা অবশ্যই ম্যাচে নিজেদের সেরাটা দিতে না পারায় হতাশ ছিলাম। তবে টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে হলে বাংলাদেশের ভাল খেলাটা খুব প্রয়োজন।’

নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে হারানোর ফলে ওপার বাংলার দল নিজেদের ভবিষ্যৎ সফরগুলিতে অনেক আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে পারবে বলেই দাবি রস টেলরের। পাশপাশি ক্রাইস্টচার্চে নিজের শেষ টেস্ট ম্যাচে দলের বোলাররা ভাল করবেন বলেও আশা করছেন টেলর। ‘আমার মনে হয় পিচে ঘাস থাকবে এবং বোলাররা ভাল বাউন্স পাবে। আমি নিশ্চিত এই পিচে বোলাররা অধীর আগ্রহে বল করার জন্য অপেক্ষা করছে। তবে আমাদের দলের ব্যাটারদেরও গত ম্যাচের থেকে অনেক ভাল পারফর্ম করাটা জরুরি।’ জানান ৩৭ বছর বয়সী প্রাক্তন কিউয়ি অধিনায়ক।

বন্ধ করুন