বাংলা নিউজ > ময়দান > খেলা শুরুর পরেও বাংলাদেশ জানে না তাদের টার্গেট কত! ৯ বল পরে ফের বদলে যায় লক্ষ্যমাত্রা, আন্তর্জাতিক ক্রিকেটে অদ্ভূত ঘটনা
ম্যাচ শুরু হয়ে গিয়েছে। তখনও চলছে হিসাব কষা। ছবি- টুইটার।
ম্যাচ শুরু হয়ে গিয়েছে। তখনও চলছে হিসাব কষা। ছবি- টুইটার।

খেলা শুরুর পরেও বাংলাদেশ জানে না তাদের টার্গেট কত! ৯ বল পরে ফের বদলে যায় লক্ষ্যমাত্রা, আন্তর্জাতিক ক্রিকেটে অদ্ভূত ঘটনা

  • ১৪৮-এর লক্ষ্যমাত্রা বদলে যায় ১৭০-এ।

আন্তর্জাতিক ক্রিকেটে অতি বিরল ঘটনা সন্দেহ নেই। আগে কখনও এমন কিছু চোখে পড়েছে কিনা সন্দেহ। কোনও দল রান তাড়া করতে মাঠে নেমেও জানে না যে, তাদের সামনে টার্গেট কত! ঠিক এমনটাই ঘটল নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে।

প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ১৭.৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৩ রান তোলার পর বৃষ্টির জন্য ম্যাচ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। বৃষ্টিতে অনেকটা সময় নষ্ট হওয়ার পর নিউজিল্যান্ড আর নতুন করে ব্যাট করতে নামেনি। তাদের ইনিংস সেখানেই শেষ করে দেওয়া হয়।

তবে বিপত্তি দেখা দেয় বাংলাদেশ রান তাড়া করতে নামলে। কেননা, তখনও পর্যন্ত ডাকওয়ার্থ-লুইস নিয়মে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষমাত্রা কত দাঁড়াবে, তাই নির্ধারিত হয়নি। কোনও নির্দিষ্ট টার্গেট ছাড়াই শুরু হয় বাংলাদেশের ইনিংস।

আরও অদ্ভূত ঘটনা ঘটে কিছুক্ষণের মধ্যেই। বাংলাদেশের সামনে প্রাথমিকভাবে ১৬ ওভারে ১৪৮ রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেওয়া হয়। তবে ৯ বল খেলা হয়ে যাওয়ার পর সাময়িকভাবে বন্ধ রাখতে হয় ম্যাচ। কেননা, হিসাবে গণ্ডগোল হয়ে গিয়েছিল। দেড় ওভার ব্যাট করে বিনা উইকেটে ১২ রান তোলার পর বাংলাদেশ জানতে পারে, ১৬ ওভারে তাদের তাড়া করতে হবে ১৭০ রান। ম্যাচের মাঝেই বদলে যায় তাদের টার্গেট।

এমন অদ্ভূত ঘটনায় হতভম্ব কিউয়ি অল-রাউন্ডার জিমি নিশাম। আইপিএলের জন্য এই সিরিজের বাইরে থাকা নিশাম ম্যাচের মাঝেই টুইট করে বিস্ময় প্রকাশ করেন যে, কোনও দল কত টার্গেট না জেনেই কীভাবে রান তাড়া করতে পারে!

বন্ধ করুন