বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক টি-২০'র সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় আফ্রিদিকে টপকে গেলেন সাউদি
টিম সাউদি। ছবি- গেটি।
টিম সাউদি। ছবি- গেটি।

আন্তর্জাতিক টি-২০'র সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় আফ্রিদিকে টপকে গেলেন সাউদি

  • বিশ্বরেকর্ড থেকে ৮ উইকেট দূরে দাঁড়িয়ে কিউয়ি পেসার।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীদের তালিকায় শাহিদ আফ্রিদিকে টপকে গেলেন টিম সাউদি। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে ৩ উইকেট নেওয়ার সুবাদে প্রাক্তন পাক অল-রাউন্ডারকে টপকে সর্বকালীন তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন নিউজিল্যান্ড অধিনায়ক।

কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে টি-২০ ক্রিকেটে বেশ কিছুদিন ধরেই নেতৃত্ব দিয়ে আসছেন টিম সাউদি। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে মাঠে নামেননি উইলিয়ামসন। তাঁর পরিবর্তে সাউদি সাফল্যের সঙ্গে অধিনায়কত্ব করেন। ক্যাপ্টেন হিসেবে ৩ ম্যাচের সিরিজে কিউয়িদের ৩-০ ব্যবধানে জয় এনে দেন তিনি।

সাউদি শেষ টি-২০ ম্যাচে ২ ওভারে ১৫ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। তিনি ফিরিয়ে দেন সৌম্য সরকার, লিটন দাস ও মোসাদ্দেক হোসেনকে।

৩ উইকেট নেওয়ার পর ৮৩ ম্যাচে সাউদির আন্তর্জাতিক টি-২০ উইকেট সংখ্যা দাঁড়ায় ৯৯। তিনি পিছনে ফেলে দেন আফ্রিদির ৯৯ ম্যাচে ৯৮টি উইকেট নেওয়ার নজির। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সবথেকে বেশি ১০৭টি উইকেট নেওয়ার বিশ্বরেকর্ড রয়েছে শ্রীলঙ্কার লসিথ মালিঙ্গার নামে। সুতরাং, বিশ্বরেকর্ড থেকে আর মাত্র ৮টি উইকেট দূরে দাঁড়িয়ে সাউদি।

বৃষ্টিবিঘ্নিত তৃতীয় ম্যাচে বাংলাদেশকে ৬৫ রানে পরাজিত করে নিউজিল্যান্ড। ১০ ওভারে কমে দাঁড়ানো ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ৪ উইকেটের বিনিময়ে ১৪১ রান তোলে। বাংলাদেশ ৯.৩ ওভারে ৭৬ রানে অল-আউট হয়ে যায়।

বন্ধ করুন