বাংলা নিউজ > ময়দান > NZ vs BAN: উইলিয়ামসনের পরে লাথাম, দুই কিউয়ি তারকার ২৫০ রানের ইনিংসে অদ্ভুত মিল অবাক করতে বাধ্য
টম লাথাম। ছবি- পিটিআই।
টম লাথাম। ছবি- পিটিআই।

NZ vs BAN: উইলিয়ামসনের পরে লাথাম, দুই কিউয়ি তারকার ২৫০ রানের ইনিংসে অদ্ভুত মিল অবাক করতে বাধ্য

  • ক্রাইস্টচার্চে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৫২ রান করেন টম লাথাম। 

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট পরাজয়ের পর দ্বিতীয় টেস্টে তড়তড়িয়ে এগোচ্ছে নিউজিল্যান্ডের গাড়ি। সৌজন্যে তাদের স্ট্যান্ড ইন ক্যাপ্টেন টম লাথাম ও তারকা বোলার ট্রেন্ট বোল্ট। বোল্ট যেখানে বল হাতে পাঁচ উইকেট নিয়ে টাইগারদের ধরাশায়ী করেন, সেখানে লাথাম একই কাজ করেন ব্যাট হাতে।

ক্রাইস্টচার্চের ময়দানে ওপেন করতে নেমে ওপার বাংলার দলের বিরুদ্ধে অনবদ্য ২৫২ রানের ইনিংস খেলেন লাথাম। ঘটনাক্রমে তাঁর আগে লাল বলের ক্রিকেটে শেষ ২৫০ রান এসেছিল দুই বছর আগে আরেক কিউয়ি তারকা কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। কিউয়ি দলের আসল অধিনায়ক, উইলিয়ামসন, ২০২০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৫১ রানের ইনিংস খেলেন। কাকতালীয়ভাবে, লাথাম এবং উইলিয়ামসনের এই দুই ইনিংসের মধ্যে মিল সকলকেই চমকে দেবে।

লাথাম এবং উইলিয়ামসন, দুইজনেই ২৫০ করার সময় নিউজিল্যান্ডের অধিনায়ক তো অবশ্যই ছিলেন, পাশপাশি দুইজনেই নিজেদের ইনিংসে মোট ৩৪টি বাউন্ডারি এবং দুইটি ছক্কা হাঁকান। দুইজনেই ছয় মেরে নিজেদের ২৫০ রান পূর্ণ করার ঠিক পরের বলেই আউট হয়ে সাজঘরে ফেরেন। মিল কিন্তু এখানেই শেষ নয়। উইলিয়ামসন এবং লাথাম, দুইজনেই আউট হওয়ার ঠিক ১৯ বল পরে কিউয়িরা উক্ত ইনিংস ডিক্লেয়ার করে দেয়। এই অদ্ভুত মিল নিঃসন্দেহে সকলকে অবাক করতে বাধ্য।

বন্ধ করুন