বাংলা নিউজ > ময়দান > NZ vs ENG 2nd Test: ২১/৩ থেকে ৩১৫/৩! হ্যারি ব্রুক -এর বিস্ফোরক ইনিংস, ফের চেনা মেজাজে রুট

NZ vs ENG 2nd Test: ২১/৩ থেকে ৩১৫/৩! হ্যারি ব্রুক -এর বিস্ফোরক ইনিংস, ফের চেনা মেজাজে রুট

হ্যারি ব্রুক -এর শতরান (ছবি-এপি)

অভিজ্ঞ জো রুট এবং তরুণ ব্যাটসম্যান হ্যারি ব্রুক ইনিংসটি পরিচালনা করেন এবং বর্তমানে ২৯৪ রানের পার্টনারশিপ করে ক্রিজে দাঁড়িয়ে রয়েছেন। যার মধ্যে হ্যারি ব্রুক সেঞ্চুরি করে ১৮৪ রান করে ক্রিজে রয়েছেন এবং জো রুট ১৮২ বলে ১০১ রান করে খেলছেন। হ্যারি ব্রুক নিজের এদিনের ইনিংসে ২৪টি চার ও পাঁচটি ছক্কা মেরেছেন।

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ শুক্রবার থেকে শুরু হয়েছে। এই ম্যাচে টস জিতে নিউজিল্যান্ড প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় এবং তারা মাঠে নামার সঙ্গে সঙ্গে ইংল্যান্ডের তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেয়। ৬.৪ ওভারে মাত্র ২১ রানের মধ্যে ইংল্যান্ডের তিন উইকেচ তুলে নিয়েছিল নিউজিল্যান্ড। জ্যাক ক্রাওলিকে ২ রানে, বেন ডাকেটকে ৯ রানে ও অলি পপকে ১০ রানে সাজঘরে ফিরিয়ে ছিল কিউয়ি বোলার ম্যাট হেনরি ও টিম সাউদি। তবে এর পর থেকে ইংল্যান্ডের ইনিংসে বদল আসে। অভিজ্ঞ জো রুট এবং তরুণ ব্যাটসম্যান হ্যারি ব্রুক ইনিংসটি পরিচালনা করেন এবং বর্তমানে ২৯৪ রানের পার্টনারশিপ করে ক্রিজে দাঁড়িয়ে রয়েছেন। যার মধ্যে হ্যারি ব্রুক সেঞ্চুরি করে ১৮৪ রান করে ক্রিজে রয়েছেন এবং জো রুট ১৮২ বলে ১০১ রান করে খেলছেন। হ্যারি ব্রুক নিজের এদিনের ইনিংসে ২৪টি চার ও পাঁচটি ছক্কা মেরেছেন।

আরও পড়ুন… চাই না আমার দেশ আমাকে কাঁদতে দেখুক- ম্যাচ হেরে সানগ্লাস পরার কারণ জানালেন হরমন

ইংল্যান্ডের তরুণ খেলোয়াড় হ্যারি ব্রুক বর্তমানে বিপজ্জনক ফর্মে রয়েছেন। তিনি তাঁর কৌশল ও প্রতিভা দিয়ে সকলইকে তাঁর ভক্ত করে তুলছেন। টেস্ট ক্রিকেটের শেষ ৯ ইনিংসে ব্রুক করেছেন ৪টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই ম্যাচে যখন তিনি ব্যাট করতে নামেন, দলের অবস্থা খারাপ ছিল, তবে তিনি থামেননি এবং দুর্দান্ত শট খেলতে শুরু করেন। ৩৫তম ওভারে নিজের ইনিংসের সেরা শট খেলেন তিনি। আসলে, ড্যারিল মিচেল নিউজিল্যান্ডের হয়ে ৩৫তম ওভারটি করতে এসেছিলেন। ব্রুক শুরু থেকেই মিচেলকে বিরক্ত করতে শুরু করেন, পরে ওভারের চতুর্থ বলে, তিনি স্ট্যান্ড থেকে সোজা একটি দুর্দান্ত লাফ্টেড শট খেলেন এবং বলের দিকে চোখ রাখেন। বল ব্যাট থেকে বের হতেই প্রবল বেগে বাউন্ডারি পেরিয়ে যায়। সকলেই এই শট দেখে অবাক হয়ে গিয়েছিলেন।

আরও পড়ুন… তাঁকে অধিনায়কত্বের চাপ বহন করতে হবে না- প্যাট কামিন্সকে নেতৃত্ব ছাড়তে বললেন ইয়ান হিলি

নিউজিল্যান্ড ক্রিকেট দল এবং ইংল্যান্ড ক্রিকেট দলের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি ওয়েলিংটনে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম দিনে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি। ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত সেঞ্চুরি করেন হ্যারি ব্রুক ও জো রুট। বৃষ্টির কারণে প্রথম দিনে মাত্র ৬৫ ওভার খেলা হয়েছে। একনজরে দেখে নেওয়া যাক ইংল্যান্ডের ইনিংস এবং প্রথম দিনে করা রেকর্ড। কেমন ছিল প্রথম দিনের খেলা? প্রথমে ব্যাট করতে নামা ইংল্যান্ড দল প্রাথমিক ধাক্কা খেয়েছিল। ওপেনার জ্যাক ক্রাওলি (২) ও বেন ডাকেট (৯) রান করে আউট হন। তিন নম্বরে আসা অলি পোপ বিশেষ কিছু করতে পারেননি এবং ১০ রান করে আউট হন। এরপর ব্রুক (১৮৪) ও রুট (১০১) ইংল্যান্ডের ইনিংস সামলেছেন এবং দিনের খেলা শেষে দলটি ৩ উইকেট হারিয়ে ৩১৫ রান করেছে। ২ উইকেট শিকার করেছেন ম্যাট হেনরি। টিম সাউদির দখলে একটি উইকেট।

ম্যাচের প্রথম দিনে ব্রুক ব্যাটিং করে ১৬৯ বলে ১৮৪ রান করে অপরাজিত রয়েছেন। এটাই ব্রুকের টেস্ট ক্যারিয়ারের সেরা স্কোর। তিনি তাঁর ইনিংসে ২৪টি চার ও ৫টি ছক্কা মেরেছেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১০৮.৮৮। এটি ব্রুকের ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি এবং তিনি ৩টি হাফ সেঞ্চুরিও করেছেন। তিনি ৬ টেস্টে ১০০.৮৮ গড়ে ৮০৭ রান করেছেন। শেষ ৮টি টেস্ট ইনিংসে করেছেন ৪টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি। এদিন জো রুট করলেন নিজের কেরিয়ারের ২৯তম টেস্ট সেঞ্চুরি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে? T20 এবং ODI World Cup মিলিয়ে ৩ হাজার রানের মাইলস্টোন ছুঁলেন কোহলি, লিখলেন ইতিহাস

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.