বাংলা নিউজ > ময়দান > NZ vs ENG: ‘৫৮ ওভার’ ব্যাট করেই টেস্টের প্রথম ইনিংস ডিক্লেয়ার করল ইংল্য়ান্ড, ফল মিলল হাতেনাতে

NZ vs ENG: ‘৫৮ ওভার’ ব্যাট করেই টেস্টের প্রথম ইনিংস ডিক্লেয়ার করল ইংল্য়ান্ড, ফল মিলল হাতেনাতে

উইকেট নেওয়ার পরে উচ্ছ্বসিত অ্যান্ডারসন। ছবি- এএফপি।

New Zealand vs England 1st Test: নতুন ব্র্যান্ডের টেস্ট ক্রিকেট উপহার দিচ্ছে ইংল্যান্ড। বেন স্টোকসের এমন চমকপ্রদ সিদ্ধান্তে অবাক ক্রিকেটবিশ্ব।

পাড়ার ক্রিকেট হলে জেমস অ্যান্ডারসন নিশ্চিতভাবেই ক্যাপ্টেনের উপর গোঁসা করে ফিল্ডিং করতে নামতেন না। তবে আন্তর্জাতিক ক্রিকেট বলেই ক্যাপ্টেন তথা টিম ম্য়ানেজমেন্টের সিদ্ধান্তে মুখ ভার হলেও মাঠে নামা ছাড়া উপায় নেই। যদিও প্রথম সারির টেস্ট ম্যাচে কার্যত পাড়ার ক্রিকেটের মতোই সিদ্ধান্ত নিলেন ইংল্যান্ড দলনায়ক বেন স্টোকস। অবশ্য সিদ্ধান্তটা যে কতটা যথাযথ, দিনের শেষেই তা প্রমাণ হয়ে যায়।

বে ওভালে সিরিজের প্রথম টেস্টে টস জিতে ইংল্যান্ডকে শুরুতে ব্যাট করতে পাঠায় নিউজিল্যান্ড। অ্যাওয়ে টেস্টে প্রতিকূল পরিস্থিতিতে টস হেরে শুরুতে ব্যাট করলে সব দলই চাইবে যত বেশি সম্ভব রান সংগ্রহ করে নিতে। তবে সকলকে অবাক করে ইংল্যান্ড প্রথম দিনেই তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয়।

ইংল্যান্ড ওয়ান ডে ক্রিকেটের ঢংয়ে ৫৮.২ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৩২৫ রান তুলে ব্যাট ছেড়ে দেয়। প্রস্তুত হয়ে বসে থাকলেও জেমস অ্যান্ডারসনকে ব্যাট করার সুযোগই দেয়নি ইংল্যান্ড।

আগ্রাসী মেজাজে হাফ-সেঞ্চুরি করেন বেন ডাকেট ও হ্যারি ব্রুক। ডাকেট ৬৮ বলে ৮৪ রান করে মাঠ ছাড়েন। তিনি ১৪টি চার মারেন। ৮১ বলে ৮৯ রান করেন ব্রুক। তিনি ১৫টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- IND vs AUS: দিল্লির পিচ দেখে হাসি থামছেই না সূর্যকুমার-জাদেজার, মুখ চুন স্মিথদের

এছাড়া জ্যাক ক্রাউলি ১৪ বলে ৪, ওলি পোপ ৬৫ বলে ৪২, জো রুট ২২ বলে ১৪, বেন স্টোকস ২৮ বলে ১৯, বেন ফোকস ৫৬ বলে ৩৮, স্টুয়ার্ট ব্রড ৬ বলে ২, ওলি রবিনসন ১১ বলে অপরাজিত ১৫ ও জ্যাক লিচ ৫ বলে ১ রান করেন।

নিউজিল্য়ান্ডের নেইল ওয়াগনার ২৮ রানে ৪টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট পকেটে পোরেন টিম সাউদি ও স্কট কুগলেইন। ১টি উইকেট নিয়েছেন ব্লেয়ার টিকনার।

পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড প্রথম দিনের খেলা শেষ করে ৩ উইকেটে ৩৭ রান তুলে। তারা সাকুল্যে ১৮ ওভার ব্যাট করে। হাতে পর্যাপ্ত সময় থাকা সত্ত্বেও ইংল্যান্ড প্রথম দিনেই ব্যাট ছেড়ে দেয় অনুকূল পরিবেশে নিউজিল্যান্ড শিবিরে প্রাথমিক ধাক্কা দেওয়ার উদ্দেশ্য নিয়ে। বলা বাহুল্য, স্টোকসদের সেই পরিকল্পনা পুরোপুরি সফল।

আরও পড়ুন:- BENG vs SAU Ranji Trophy Final: সাকারিয়ার আউট সুইংয়ের শিকার সুমন্ত, ইনসুইংয়ে বোল্ড সুদীপ- ভিডিয়ো

জেমস অ্যান্ডারসন ব্যাট করার সুযোগ না পেলেও বল হাতে শুরুতেই জোড়া উইকেট তুলে নেন। নিউজিল্যান্ড ইতিমধ্যেই টম লাথাম (১), কেন উইলিয়ামসন (৬) ও হেনরি নিকোলসের (৪) উইকেট খুইয়েছে। ডেভন কনওয়ে ১৭ ও নেইল ওয়াগনার ৪ রানে অপরাজিত থাকেন। ১টি উইকেট নিয়েছেন ওলি রবিনসন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জঙ্গল রক্ষা করতেন তিনি, সেই বনরক্ষীকে শেষ করে দিল বুনো হাতি অনন্তের বিয়েতে বরযাত্রীদের সঙ্গে নাচ ধোনির! উচ্ছ্বাস সাক্ষীরও, ভাইরাল হল ভিডিয়ো আমেরিকায় চাকরি করতে গিয়ে সব শেষ! জলে তলিয়ে গেলেন ভারতীয় যুবক বচ্চনদের পাশে নেই, মেয়েকে নিয়ে আলাদা ঐশ্বর্য! বিচ্ছদ আটকানোর চেষ্টায় অভিষেক? আম্বানি বাড়ির বিয়ের দ্বিতীয় দিনেও চাঁদের হাট, কিম থেকে শাহরুখ, কে কী পরলেন কলকাতায় ট্রাম লাইনের নীচে সুড়ঙ্গ থেকে উদ্ধার হল মহিলার পচন ধরা দেহ চলচ্চিত্র উৎসবে বিগ বি-কে আমন্ত্রণ জানালেন মমতা, করলেন কবিতা শোনানোর আবদারও আগামিকাল কেমন কাটবে আপনার? রবিবারে ভাগ্য চমকাবে? জানুন ১৪ জুলাইয়ের রাশিফল লুকোবে কোথায়! গাজায় হামাস সেনাপ্রধানকে টার্গেট করল ইজরায়েল, ৭১জনের মৃত্যু ‘DC-কে এগিয়ে নিয়ে যেতে পারেনি পন্টিং’, হেড কোচ হচ্ছেন সৌরভ! বিদায় জানালেন পন্তরা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.