বাংলা নিউজ > ময়দান > NZ vs ENG: কিউয়িদের দুমড়ে দিলেন ব্রড-অ্যান্ডারসন, নিউজিল্যান্ডের মাটিতে ১৫ বছরে প্রথম টেস্ট জয় ইংল্যান্ডের

NZ vs ENG: কিউয়িদের দুমড়ে দিলেন ব্রড-অ্যান্ডারসন, নিউজিল্যান্ডের মাটিতে ১৫ বছরে প্রথম টেস্ট জয় ইংল্যান্ডের

দ্বিতীয় ইনিংসে চার উইকেট অ্যান্ডারসনের। ছবি- এপি।

New Zealand vs England 1st Test: সাড়ে তিন দিনেই নিউজিল্যান্ডকে প্রথম টেস্টে বড় ব্যবধানে বিধ্বস্ত করলেন বেন স্টোকসরা।

তৃতীয় দিনের শেষেই স্পষ্ট বোঝা যাচ্ছিল ম্য়াচের ভবিষ্যৎ কোন দিকে গড়াতে চলেছে। প্রত্যাশা মতোই চতুর্থ দিনের শুরুতেই নিউজিল্যান্ডকে সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে পরাজিত করে ইংল্যান্ড।

জয়ের জন্য ৩৯৪ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তারা তৃতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৬৩ রান তোলে। সুতরাং, জয়ের জন্য শেষ ২ দিনে নিউজিল্যান্ডের দরকার ছিল ৩৩১ রান। ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৫টি উইকেট।

চতুর্থ দিনে নিউজল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে অল-আউট হয়ে যায় ১২৬ রানে। ২৬৭ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে ইংল্যান্ড। উল্লেখযোগ্য বিষয় হল, গত ১৫ বছরে এই প্রথম নিউজিল্যান্ডের মাটিতে কোনও টেস্ট ম্যচ জিতল ইংল্যান্ড। এর আগে শেষবার তারা নিউজিল্যান্ড সফরে টেস্ট ম্য়াচ জিতেছিল ২০০৮ সালে।

ইংল্যান্ড ৯ উইকেটে ৩২৫ রান তুলে তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে। বেন ডাকেট ৮৪, হ্যারি ব্রুক ৮৯, ও ওলি পোপ ৪২ রান করেন। ওয়াগনার ৪টি উইকেট নেন।

আরও পড়ুন:- Women's T20 World Cup: ইংল্যান্ডের কাছে হেরে কঠিন হল রাস্তা, কীভাবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারে ভারত?

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩০৬ রান তোলে। টম ব্লান্ডেল ১৩৮ রানের অনবদ্য ইনিংস খেলেন। ওলি রবিনসন ৪টি ও জেমস অ্যান্ডারসন ৩টি উইকেট দখল করেন।

প্রথম ইনিংসের নিরিখে ১৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে ইংল্যান্ড। ৩৭৪ রান তুলে দ্বিতীয় ইনিংসে অল-আউট হয় তারা। জো রুট ৫৭, হ্যারি ব্রুক ৫৪ ও বেন ফোকস ৫১ রান করেন। ওলি পোপ ৪৯ রান করে আউট হন। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন ব্লেয়ার টিকনার ও মাইকেল ব্রেসওয়েল। ২টি করে উইকেট দখল করেন নেইল ওয়াগনার ও স্কট কুগলেইন।

আরও পড়ুন:- Women's T20 WC: চারে চার অস্ট্রেলিয়ার, অপরাজিত থেকে বিশ্বকাপের সেমিফাইনালে অজিরা

শেষ ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে সব থেকে বেশি ৫৭ রান করে অপরাজিত থাকেন ডারিল মিচেল। ২৫ রান করেন মাইকেল ব্রেসওয়েল। ১৫ রান করেন টম লাথাম। স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন ৪টি করে উইকেট পকেটে পোরেন। ১টি করে উইকেট নেন ওলি রবিনসন ও জ্যাক লিচ। উভয় ইনিংসে হাফ-সেঞ্চুরির সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন হ্যারি ব্রুক।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ 'ভোট কাটাকাটিতে' ইন্ডিয়া ব্লক পঞ্চম দফায় নিজের পায়ে কোপ বসিয়েছে ১৫ আসনে! ২ বউ পায়েল-কৃতিকাকে নিয়ে এক বিছানায়, ৪ সন্তান! ইউটিউব থেকে কত আয় আরমান মালিকের? কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও ‘‌আমি বাংলার সমৃদ্ধি উচ্চতায় নিয়ে যেতে আমৃত্যু বদ্ধপরিকর’‌, পোস্ট করলেন মমতা 'বাংলায় আমরা... আসন পাব', ভোট পঞ্চমীতে শাহের গলায় কোন পরিসংখ্যান? শ্লীলতাহানির অভিযোগে বিদ্ধ জওয়ানকে নিয়ে কড়া পদক্ষেপ কমিশনের, থানায় দায়ের FIR তৃণমূল নেতাকে কোপ রক্তাক্ত আরামবাগ, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে সরব কল্যাণ কাজের চাপ একটু ভুলে থাকুন, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, থাকুন একদম মনের আনন্দে T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন

Latest IPL News

কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.