বাংলা নিউজ > ময়দান > NZ vs ENG: ট্রেন্ড ভেঙে কিউয়িদের ফলো-অন করালেন স্টোকস, জবাবে লড়ছে নিউজিল্যান্ড

NZ vs ENG: ট্রেন্ড ভেঙে কিউয়িদের ফলো-অন করালেন স্টোকস, জবাবে লড়ছে নিউজিল্যান্ড

টম ল্যাথামকে আউট করলেন জো রুট (ছবি-এএফপি)

এখনও পর্যন্ত আধিপত্য বিস্তার করা অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডের জুটির সামনে এই জুটি ভাঙা খুবই কঠিন হয়ে পড়েছিল। এই সফল জুটি ভাঙেন জো রুট এবং তিনি ল্যাথামকে ৮৩ রানের ব্যক্তিগত স্কোরে আউট করেন। কনওয়েকে আউট করেন অলি পপ।

নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্টে শনিবারের খেলা শেষ হওয়া পর্যন্ত ইংল্যান্ড সিংহের মতো গর্জন করছে। ফলোঅনের পর দুই কিউয়ি ওপেনার ডেভন কনওয়ে এবং টম ল্যাথাম এর পর প্রাণবন্ত ইনিংস খেলেছেন। দুজনেই হাফ সেঞ্চুরি পূর্ণ করার পরে সাজঘরে ফিরে গিয়েছেন। টম ল্যাথাম এবং ডেভন কনওয়ের জুটি তৃতীয় দিনে ৫০-ওভারের খেলায় ১৩৭ রানের পার্টনারশিপ করেছিলেন। ১৩৭ রানের জুটিতে ল্যাথাম ৭৪ এবং ডেভন কনওয়ে যোগ করেন ৫৮ রান। দুই খেলোয়াড়ের এই লড়াইয়ের ইনিংস সোশ্যাল মিডিয়ায় বেশ প্রশংসা পাচ্ছে। ফলোঅনের পর নিউজিল্যান্ড দল মরিয়া মনোবল ও কঠিন পরিস্থিতিতে পড়লেও দুই ওপেনারই খেলার গতিপথ পাল্টে দেন।

এখনও পর্যন্ত আধিপত্য বিস্তার করা অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডের জুটির সামনে এই জুটি ভাঙা খুবই কঠিন হয়ে পড়েছিল। এই সফল জুটি ভাঙেন জো রুট এবং তিনি ল্যাথামকে ৮৩ রানের ব্যক্তিগত স্কোরে আউট করেন। কনওয়েকে আউট করেন অলি পপ।

আরও পড়ুন… T20 বোঝেন এমন কাউকে আনুন: ভিন্ন ফর্ম্যাটে ভিন্ন কোচের পরামর্শ দিলেন হরভজন সিং

প্রথম ইনিংসের কথা বলতে গেলে ৮ উইকেট হারিয়ে ৪৩৫ রানে ইনিংসের ঘোষণা করেছিল ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন জো রুট ও হ্যারি ব্রুক। রুট ১৫৩ রানের ইনিংস খেলেছেন আর ব্রুক খেলেছেন ১৮৬ রানের ইনিংস। জবাবে নিউজিল্যান্ডের পুরো দল গুটিয়ে যায় ২০৯ রানে। প্রথম ইনিংসে অ্যান্ডারসন ৩ উইকেট নেন, স্টুয়ার্ট ব্রড ৪টি এবং জ্যাক লিচ ৩টি উইকেট নিতে সফল হন। ট্রেন্ড ভেঙে কিউয়িদের ফলো-অন করালেন স্টোকস।

তবে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়াতে চায় নিউজিল্যান্ড। কিউয়ি দলের ওপেনার টম ল্যাথাম ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ইংল্যান্ড ক্রিকেট দলের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে গুরুত্বপূর্ণ মাইলস্টোন অর্জন করেছেন। এদিন টেস্ট ক্যারিয়ারে ৫ হাজার রান পূর্ণ করেছেন টম ল্যাথাম। এই টেস্টের দ্বিতীয় ইনিংসে এই অঙ্কটি অতিক্রম করেছেন তিনি।

ইনিংস শুরু করতে আসা টম ল্যাথাম তাঁর টেস্ট ক্যারিয়ারের ২৬তম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। ভালো ব্যাটিং করে, ল্যাথাম তাঁর ১৪তম টেস্ট সেঞ্চুরি মিস করেন এবং ১১টি চারের সাহায্যে ৮৩ রান করার পরে আউট হন। তাঁর উইকেটটি নেন জো রুট। ডেভন কনওয়ের সঙ্গে প্রথম উইকেটে ১৪৯ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন ল্যাথাম। প্রথম ইনিংসে তিনি ৩৫ রান করেছিলেন।

আরও পড়ুন… নিজের বিয়ের হলদি অনুষ্ঠানে নাচলেন শার্দুল! ভাইরাল ক্রিকেটারের ভিডিয়ো

ল্যাথাম তাঁর টেস্ট ক্যারিয়ারে ৫০০০ রান পূর্ণ করেছেন এবং এমন কৃতিত্ব অর্জন করা ৭তম কিউয়ি ক্রিকেটার হয়েছেন। তাঁর আগে রয়েছেন রস টেলর (৭,৬৮৩), কেন উইলিয়ামসন (৭,৬৫১), স্টিফেন ফ্লেমিং (৭,১৭২), ব্রেন্ডন ম্যাককালাম (৬,৪৫৩), মার্টিন ক্রো (৫,৪৪৪) এবং জন রাইট (৫,৩৩৪)। নিউজিল্যান্ডের দ্বিতীয় ওপেনার হিসেবে টেস্টে ৫ হাজার রান পূর্ণ করেছেন ল্যাথাম। তার আগে ওপেনার হিসেবে রাইট (৫,২৬০) এই অঙ্কটি অতিক্রম করেছেন।

সিরিজের প্রথম টেস্টে দুই ইনিংসেই সস্তায় আউট হয়েছিলেন ল্যাথাম। মাউন্ট মাউঙ্গানুইতে খেলা টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১ রানে আউট হয়েছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে ১৫ রান করেন তিনি। সেই ম্যাচের কথা বলতে গেলে, নিউজিল্যান্ড দল হতাশ করেছিল এবং ইংল্যান্ড ২৬৭ রানের বড় জয়ের রেকর্ড করেছিল। সেই ম্যাচে দ্বিতীয় ইনিংসে মাত্র ১২৬ রানে গুটিয়ে যায় কিউয়ি দল। ওয়েলিংটনে চলতি দ্বিতীয় টেস্টে, নিউজিল্যান্ড ক্রিকেট দল তাদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২০২ রান করেছে।

তৃতীয় দিনের খেলা শেষে কিউয়ি দল বর্তমানে ২৪ রানে পিছিয়ে রয়েছে। বর্তমানে ক্রিজে রয়েছেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস। এর আগে, ইংল্যান্ড ক্রিকেট দলের প্রথম ইনিংস ৪৩৫/৮ (ইনিংস ঘোষণা) এর জবাবে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস ২০৯ রানে গুটিয়ে গিয়েছিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিয়েবাড়িতে এসেই ঝগড়া! কী নিয়ে সিকিউরিটি গার্ডদের সঙ্গে তর্ক জুড়লেন শানায়া? রাজ্য পুলিশের ডিজি পদে ফিরছেন রাজীব কুমার, এত দেরি হল কেন? আসতে চলেছে দেবশয়নী একাদশী, এই একাদশী পালনের মাহাত্ম্য কী জেনে নিন সেই কাহিনি পোলিও আক্রান্তদের উপহাস করবেন না, ভাজ্জিদের খুঁড়িয়ে হাঁটার ভিডিয়োয় ব্যথিত মানসী ফাঁস কিংয়ের খলনায়কের পরিচয়! কোন বলিউড হিরোর সঙ্গে সরাসরি যুদ্ধে নামবেন শাহরুখ স্বস্তিকা না সৌমিলি? সমুদ্রপাড়ে চিৎকার করে কার নাম নিয়ে ভালবাসি বলল দিব্যজ্যোতি ‘২০১৫ সালের পরে যাঁরা দেশে এসেছেন তাঁদের…’ সিএএ নিয়ে বড় ঘোষণা করলেন অসমের CM ভয়ংকর গ্রুপে পড়লেন না! অলিম্পিক্সে সহজ ড্র সাত্ত্বিক-চিরাগের, মেডেল আসছে তাহলে? 'গুড নিউজ যখন আসবে...', ক্যাটরিনার প্রেগন্যান্সি নিয়ে অকপট ভিকি JAM 2025-র রেজিস্ট্রেশন শুরু হচ্ছে সেপ্টেম্বরে! গুরুত্বপূর্ণ তারিখগুলি একনজরে

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.