বাংলা নিউজ > ময়দান > NZ vs ENG: ফলো-অন করানোই কাল হল ইংল্যান্ডের, ১ রানে রুদ্ধশ্বাস টেস্ট জয় নিউজিল্যান্ডের

NZ vs ENG: ফলো-অন করানোই কাল হল ইংল্যান্ডের, ১ রানে রুদ্ধশ্বাস টেস্ট জয় নিউজিল্যান্ডের

রুদ্ধশ্বাস জয় নিউজিল্যান্ডের। ছবি- এএফপি।

New Zealand vs England 2nd Test: প্রথম ইনিংসে ২২৬ রানে পিছিয়ে পড়েও ওয়েলিংটন টেস্টে জয় তুলে নেন কেন উইলিয়ামসনরা।

ফলো-অন করানোই কাল হল ইংল্যান্ডের। প্রথম ইনিংসে কিউয়িদের ঘাড়ে বিরাট রানের বোঝা চাপানো ইংল্যান্ড শেষমেশ নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট হেরে বসে মাত্র ১ রানের সংক্ষিপ্ত ব্যবধানে। এমন রুদ্ধশ্বাস টেস্ট জয়ের নজির ওয়েস্ট ইন্ডিজ ছাড়া আর কোনও দলের ছিল না। সেদিক থেকে কেন উইলিয়ামসনরা ক্রিকেটবিশ্বকে ফের বোঝালেন টেস্ট ক্রিকেটের মাহাত্ম্য।

ওয়েলিংটনের দ্বিতীয় টেস্টে শুরুতে ব্যাট করে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৮ উইকেটে ৪৩৫ রান তুলে। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ২০৯ রানে। সুতরাং প্রথম ইনিংসের নিরিখে ২২৬ রানের বিরাট লিড নেয় ইংল্যান্ড।

ফলো-অন করতে নেমে নিউজিল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ৪৮৩ রান তোলে। প্রথম ইনিংসের লিড বাদ দিয়ে জয়ের জন্য ইংল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৫৮ রানের। শেষ ইনিংসে ইংল্যান্ড অল-আউট হয় ২৫৬ রানে। ১ রানের ব্যবধানে ম্যাচ জিতে সিরিজে ১-১ সমতা ফেরায় নিউজিল্যান্ড।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের হয়ে হ্যারি ব্রুক ১৮৬ ও জো রুট ১৫৩ রান করেন। নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ৪টি উইকেট নেন। পালটা ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে সব থেকে বেশি ৭৩ রান করেন ক্যাপ্টেন টিম সাউদি। স্টুয়ার্ট ব্রড ৪টি এবং জেমস অ্যান্ডারসন ও জ্যাক লিচ ৩টি করে উইকেট নেন।

আরও পড়ুন:- FIFA The Best: বেঞ্জেমা-এমবাপেকে টেক্কা দিয়ে ফিফার বর্ষসেরা ফুটবলার মেসি

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে ১৩২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কেন উইলিয়ামসন। টম ব্লান্ডেল ৯০, টম লাথাম ৮৩, ডেভন কনওয়ে ৬১ ও ডারিল মিচেল ৫৪ রান করেন। ৫টি উইকেট নেন জ্যাক লিচ।

শেষ ইনিংসে ইংল্যান্ডের হয়ে একা লড়াই চালান জো রুট। তিনি ৯৫ রান করে আউট হন। এছাড়া জ্যাক ক্রাউলি ২৪, বেন ডাকেট ৩৩, বেন স্টোকস ৩৩ ও বেন ফোকস ৩৫ রান করেন। ইংল্যান্ড একসময় ৮ উইকেটে ২৫১ রান তুলে ফেলে। যার অর্থ, আর ৭ রান তুললেই ম্যাচ জিতত তারা। তবে তীরে এসে তরী ডোবে ব্রিটিশদের।

আরও পড়ুন:- Women's T20 WC: দ্বিতীয়বার ট্রফি জয়ের হ্যাটট্রিক, দেখুন কাদের হারিয়ে ৬ বার মেয়েদের T20 বিশ্বচ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ডের ওয়াগনাম শেষ ইনিংসে ৪টি উইকেট নেন। ৩টি উইকেট দখল করেন টিম সাউদি। ২টি উইকেট নেন ম্যাট হেনরি। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন কেন উইলিয়ামসন। ২টি টেস্টে সাকুল্যে ৩২৯ রান ও ১টি উইকেট সংগ্রহ করে সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন হ্যারি ব্রুক।

এর আগে মাত্র ১ রানে ম্যাচ জয়ের নজির ছিল কেবলমাত্র ওয়েস্ট ইন্ডিজের। তারা ১৯৯৩ সালে অ্যাডিলেডে অস্ট্রেলিয়াকে হারায় ১ রানে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.