বাংলা নিউজ > ময়দান > NZ vs ENG: ব্রডের আগ্রাসনে আয়ারাম-গয়ারাম উইলিয়ামসনরা, নিউজিল্যান্ডের হার বাঁচাবেন কে?

NZ vs ENG: ব্রডের আগ্রাসনে আয়ারাম-গয়ারাম উইলিয়ামসনরা, নিউজিল্যান্ডের হার বাঁচাবেন কে?

আগুনে বোলিং স্টুয়ার্ট ব্রডের। ছবি- এএফপি।

New Zealand vs England 1st Test: তৃতীয় দিনের শেষেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট জয়ের গন্ধ পাচ্ছে ইংল্যান্ড।

টম ব্লান্ডেলের শতরানে ভর করে প্রথম ইনিংসে ব্রিটিশ শিবিরে পালটা লড়াই ফিরিয়ে দেয় নিউজিল্যান্ড। তবে দ্বিতীয় ইনিংসে স্টুয়ার্ট ব্রড যে ধাক্কা দেন কিউয়ি ব্যাটিং লাইনআপে, সেখান থেকে ঘুরে দাঁড়ানো নিতান্ত কঠিন নিউজিল্যান্ডের। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, তাতে তৃতীয় দিনের শেষে প্রথম টেস্ট জয়ের গন্ধ পাচ্ছেন বেন স্টোকসরা।

ইংল্যান্ডের ৯ উইকেটে ৩২৫ রানের জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩০৬ রান তোলে। ৮৩ রানে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ড দলকে প্রথম ইনিংসে নির্ভরতা দেন ব্লান্ডেল। তিনি ১৩৮ রানের অনবদ্য ইনিংস খেলেন।

প্রথম ইনিংসের নিরিখে ১৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে ইংল্যান্ড। ৩৭৪ রান তুলে দ্বিতীয় ইনিংসে অল-আউট হয় তারা। হাফ-সেঞ্চুরি করেন জো রুট, হ্যারি ব্রুক ও বেন ফোকস। রুট ৫৭, ব্রুক ৫৪ ও ফোকস ৫১ রান করেন। ব্রুক (৮৯) প্রথম ইনিংসেও হাফ-সেঞ্চুরি করেছিলেন।

এছাড়া ওলি পোপ ৪৯ রান করে আউট হন। জ্যাক ক্রাউলি ২৮, বেন ডাকেট ২৫, বেন স্টোকস ৩১, ওলি রবিনসন ৩৯, জ্যাক লিচ ১২, স্টুয়ার্ট ব্রড ৭ ও জেমস অ্যান্ডারসন অপরাজিত ৬ রান করেন।

আরও পড়ুন:- Women's T20 WC: ইংল্যান্ডকে হারালেই বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা নিশ্চিত ভারতের, দেখুন কীভাবে

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন ব্লেয়ার টিকনার ও মাইকেল ব্রেসওয়েল। ২টি করে উইকেট দখল করেন নেইল ওয়াগনার ও স্কট কুগলেইন।

জয়ের জন্য ৩৯৪ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তারা তৃতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৬৩ রান তুলেছে। টম লাথাম ১৫, ডেভন কনওয়ে ২, হেনরি নিকোলস ৭ ও টম ব্লান্ডেল ১ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি কেন উইলিয়ামসন। ডারিল মিচেল ১৩ ও মাইকেল ব্রেসওয়েল ২৫ রানে অপরাজিত থাকেন। উল্লেখ্য, দ্বিতীয় ইনিংসে একসময় ২৮ রানে ৫ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড।

আরও পড়ুন:- WPL 2023: উইমেন্স প্রিমিয়র লিগে RCB-র ক্যাপ্টেন কে? জানিয়ে দিলেন কোহলি-ডু'প্লেসি

স্টুয়ার্ট ব্রড দ্বিতীয় ইনিংসে একাই ঝলসে দেন নিউজিল্যান্ডের টপ অর্ডারকে। তিনি ১০ ওভার বল করে ৫টি মেডেন-সহ ২১ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছেন ওলি রবিনসন। জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার এখনও ৩৩১ রান। হাতে রয়েছে মাত্র ৫টি উইকেট। সুতরাং, ইংল্যান্ড জয়ের দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছে বলা মোটেও ভুল হবে না।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শত্রুকে হারিয়ে আসবে জয়, আসতে পারে নতুন চাকরির অফার! শুভ রাজযোগে লাকি কারা? ভোট দিতে পারলেন না মুখ্যমন্ত্রীর ভাই বাবুন, হাওড়ার ভোটার গোটা ঘটনায় অবাক 'কোনও দেশই তাদের…' ভারতীয় অর্থনীতির আসল ইস্য়ু নিয়ে মুখ খুললেন রঘুরাম রাজন ফের ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ! বাংলাতেও এবার FLiRT, কী বলছেন বিশেষজ্ঞরা মহাকাশে বেড়াতে গেলেন প্রথম ভারতীয়, প্রাইভেট মহাকাশযানে পাড়ি দিলেন তাঁরা ‘‌আমি কৃতজ্ঞ থাকব, এখন রাজ্য আছে পালের গোদা হারিয়ে গেছে’‌, মমতার তুলনায় কারা?‌ জুটি বেঁধে একাধিক হিট উপহার দিয়েছেন বাংলাকে, জন্মদিনে পরিচালককে চিনতে পারছেন? ‘জওয়ান’-এ প্রশ্ন তোলেন মরচে ধরা সিস্টেম নিয়ে, বউ-বাচ্চাদের নিয়ে ভোট দিলেন শাহরুখ কেউ এলেন সেজেগুজে, তো কেউ আনলেন নতুন গাড়ি! মুম্বইতে জমজমাট তারকাদের ভোট সব থেকে বেশি ছয়, সেরা বোলিং, সর্বোচ্চ ইনিংস, লিগের শেষে IPL-এর যাবতীয় পরিসংখ্যান

Latest IPL News

আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.