বাংলা নিউজ > ময়দান > আঙুলে চিড় বাবরের, নিউজিল্যান্ড সিরিজের আগেই ব্যাকফুটে পাকিস্তান
নিউজিল্যান্ডে বাবর আজম। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @TheRealPCB)
নিউজিল্যান্ডে বাবর আজম। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @TheRealPCB)

আঙুলে চিড় বাবরের, নিউজিল্যান্ড সিরিজের আগেই ব্যাকফুটে পাকিস্তান

  • কার্যত ‘মিনি হাসপাতাল’-এ পরিণত হয়েছে পাকিস্তান।

শুভব্রত মুখার্জি

নিউজিল্যান্ড এবং পাকিস্তানের সিরিজ শুরু হবে আর কয়েকদিনের মধ্যেই। ইতিমধ্যেই পাকিস্তান দল সেখানে পৌঁছে নিভৃতবাস কাটিয়ে অনুশীলনও শুরু করে দিয়েছে। তবে প্রতিযোগিতায় লস গড়ানোর আগেই মাঠের বাইরের একাধিক ঘটনাবলিতে বারবার শিরোনামে এসেছে এই সিরিজ। প্রথমে পাকিস্তানের একসঙ্গে ১০ জনের করোনাভাইরাস আক্রান্ত হওয়ার খবরে চাঞ্চল্য ছড়িয়েছিল। একটা সময় পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানোর কথাও বলেছিল নিউজিল্যান্ডের সরকার। যদিও শেষমেষ পরিস্থিতি সেদিকে যায়নি। তবে এবার এল এক চরম দুঃসংবাদ। ডান হাতের বুড়ো আঙুল ভাঙলেন বাবর আজম।

কোভিডের কারণে একসময় সিরিজ হওয়া নিয়েই আশঙ্কা তৈরি হয়েছিল সেই ধাক্কা কাটিয়ে ওঠার পরেই এবার ডান হাতের বুড়ো আঙুল ভেঙে টি-টোয়েন্টি সিরিজ থেকেই ছিটকে গেলেন পাকিস্তানের অধিনায়ক তথা তারকা ব্যাটসম্যান বাবর আজম। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নামার আগে অনুশীলনের সময় ডান হাতের বুড়ো আঙুলে চোট পান বাবর আজম।

সঙ্গে সঙ্গে স্ক্যান করা হলে জানা যায়, আঙুলে চিড় ধরেছে। আপাতত ১২ দিন অনুশীলন করতে পারবেন না তিনি। টি-টোয়েন্টি তো তার খেলা হবেই না। তবে তাঁর টেস্ট খেলা নিয়েও আশঙ্কা তৈরি হয়েছে। কয়েকদিনে কীভাবে সুস্থ হবেন তিনি, তা বুঝতে পারছেন না বিশেষজ্ঞরা। আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে টেস্টে সিরিজ। ফলে কপালে চিন্তার ভাঁজ পিসিবির।

প্রসঙ্গত, বাবরের চোট পাওয়ার একদিন আগে অনুশীলনের সময় ব্যাটসম্যান ইমাম-উল-হকের বাঁ-হাতের বুড়ো আঙুল ভেঙে যায়। টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক শাদাব খানও কুঁচকির চোটে কাবু। ফলে সিরিজ শুরুর আগেই বেশ ব্যাকফুটে পাকিস্তান।

বন্ধ করুন