বাংলা নিউজ > ময়দান > NZ vs PAK: ব্যাটে ব্যর্থ বাবর-রিজওয়ান, পাকিস্তানকে ৯ উইকেটে হারাল নিউজিল্যান্ড

NZ vs PAK: ব্যাটে ব্যর্থ বাবর-রিজওয়ান, পাকিস্তানকে ৯ উইকেটে হারাল নিউজিল্যান্ড

বাবর আজমের পাকিস্তানকে ৯ উইকেটে হারাল নিউজিল্যান্ড (ছবি-এএফপি)

আবারও বাবর আজম ও মহম্মদ রিজওয়ান ফ্লপ হতেই ব্যর্থতায় অন্ধকারে ডুবে গেল পাকিস্তানের ব্যাটিং লাইন আপ। আবারও হারের সম্মুখীন হল পাকিস্তান দল। ত্রিদেশীয় সিরিজের গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানকে ৯ উইকেটে ধূলিসাৎ করে দিল নিউজিল্যান্ড।

আবারও পাকিস্তান দলের আসল ছবিটা প্রকাশ্যে এল। যেই কথাটা প্রাক্তনীরা বারবার বলে আসছিলেন সেটাই আবারও দেখা গেল। আবারও বাবর আজম ও মহম্মদ রিজওয়ান ফ্লপ হতেই ব্যর্থতায় অন্ধকারে ডুবে গেল পাকিস্তানের ব্যাটিং লাইন আপ। আবারও হারের সম্মুখীন হল পাকিস্তান দল। ত্রিদেশীয় সিরিজের গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানকে ৯ উইকেটে ধূলিসাৎ করে দিল নিউজিল্যান্ড।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে নিউজিল্যান্ড বনাম পাকিস্তানের মধ্যে ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। এই ম্যাচে ৯ উইকেটে জিতে সিরিজের টানা দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে নিউজিল্যান্ড। এর আগে বাংলাদেশকে হারিয়েছিল কিউয়ি দল। এদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তন। এরপরে বাবর আজমরা নিউজিল্যান্ডের সামনে ১৩১ রানের টার্গেট দিয়ে ছিল। ফিন অ্যালেনের ঝড়ো হাফ সেঞ্চুরির সাহায্যে ২৩ বল বাকি থাকতে সেই স্কোর অর্জন করে নিউজিল্যান্ড। চলতি ত্রিদেশীয় সিরিজে এটাই পাকিস্তানের প্রথম পরাজয়।

আরও পড়ুন… IND vs SA: অভিষেকের জন্য প্রস্তুত এই তিন ভারতীয় খেলোয়াড়, নির্ণায়ক ম্যাচে কি সুযোগ দেবেন ধাওয়ান?

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে এবার পাকিস্তান দলের হয়ে ভালো শুরু করতে পারেননি মহম্মদ রিজওয়ান। আরও ডেলিভারি খেলার চাপে মাইকেল ব্রেসওয়েলের বলে একটি বড় শট মারতে যান এবং নিশাম তার ক্যাচ ধরে পাকিস্তানকে প্রথম ধাক্কা দেন। ১৭ বলে ১৬ রান করে আউট হন রিজওয়ান। এরপর ব্যাট করতে আসা শান মাসুদ ১২ বলে ১৪ ও শাদাব খান ৭ বলে ৪ রান করে প্যাভিলিয়নে ফিরে যান।

১০ ওভারের মধ্যে পাকিস্তান যখন ৬২ রানে তিন উইকেট হারিয়ে ফেলে, তখন পাকিস্তান অধিনায়কও চাপে পড়ে যান। মাইকেল ব্রেসওয়েলের দুর্দান্ত বলে প্যাভিলিয়নের পথ দেখেন বাবরও। ২৩ বলে মাত্র ২১ রান করেন বাবর। টপ অর্ডারের ব্যর্থতার পর ইফতেখার আহমেদ ২৭ বলে ২৭ রানের ইনিংস খেলেন। পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩০ রান তুলতে পারে।

আরও পড়ুন… রবীন্দ্র জাদেজার অভাব মেটাতে পারেন এই ক্রিকেটার, কার নাম বললেন যুজবেন্দ্র চাহাল?

এই সহজ লক্ষ্য তাড়া করতে নেমে নিউজিল্যান্ড দলকে ঝোড়ো সূচনা এনে দেন দলের ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। উভয় খেলোয়াড়ই প্রথম উইকেটে ১১৭ রানের জুটি গড়েন এবং ম্যাচটিকে একতরফা করে তোলেন। নিউজিল্যান্ডের একমাত্র ধাক্কাটা আসে ফিন অ্যালেনের ফর্মে, যিনি ১টি চার ও ৬টি ছক্কায় ৬২ রানের ইনিংস খেলে আউট হন। কনওয়ে ৪৯ ও উইলিয়ামসন ৯ রানে অপরাজিত থাকেন। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে নিউজিল্যান্ড।

বন্ধ করুন