বাংলা নিউজ > ময়দান > NZ vs PAK: বিধ্বংসী জেমিসন, দ্বিতীয় টেস্টের প্রথম দিনে অল-আউট পাকিস্তান
উইকেট নেওয়ার পর জেমিসনকে অভিনন্দন সতীর্থদের। ছবি- আইসিসি।
উইকেট নেওয়ার পর জেমিসনকে অভিনন্দন সতীর্থদের। ছবি- আইসিসি।

NZ vs PAK: বিধ্বংসী জেমিসন, দ্বিতীয় টেস্টের প্রথম দিনে অল-আউট পাকিস্তান

  • ৫ উইকেট দখল করেন কিউয়ি পেসার।

শুভব্রত মুখার্জি

প্রথম টেস্টে শ্বাসরুদ্ধকর জয় পেয়ে কিইউয়িরা সিরিজে ১-০'তে এগিয়ে থেকে দ্বিতীয় টেস্টে নামে। এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিইউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাটিং করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই উইকেট হারায় পাকিস্তান।

টিম সাউদির ইয়র্কারে শূন্য রানে আউট হন পাকিস্তানের ওপেনার শান মাসুদ। এরপর ওপেনার আবিদ আলি ও আজহার আলি মিলে প্রতিরোধ গড়েন। দ্বিতীয় উইকেট জুটিতে দুজনে যোগ করেন ৬২ রান।হ্যারিস সোহেলের উইকেটটি নেন জেমিসন। ক্যাচ ধরেন হেনরি নিকোলস। নিজের পরের ওভারে ফাওয়াদ আলমের উইকেট তুলে নিয়ে পাকিস্তানকে ব্যাকফুটে ঠেলে দেন জেমিসন। উইকেটরক্ষকের হাতে ক্যাচ দেন ফাওয়াদ। ৮ বলে ২ রান করেন ফাওয়াদ।

৬৬ রানে এক উইকেট থেকে ৮৩ রানে চার উইকেট হয়ে যায় পাকিস্তানের। সেখান থেকে আজহার আলি ও মহম্মদ রিজওয়ান ৮৮ রানের জুটি গড়েন। তাঁদের জুটিও ভাঙেন জেমিসন। ৬১ রান করা রিজওয়ানকে ফেরান জেমিসন। ফহিম আশরাফকে সঙ্গে নিয়ে আজহার ৫৬ রানের জুটি গড়ার পরে ১৭২ বলে ৯৩ রানের ইনিংস খেলা আজহারের উইকেটটি নেন ম্যাট হেনরি।

জেমিসন ৮৮ বলে ৪৮ রানের ইনিংস খেলা ফহিম আশরাফের উইকেটটি নিয়ে তাঁর ৫ম উইকেট তুলে নেন ইনিংসে। জাফর গোহর ৬২ বলে ৩৪ রানের ইনিংস খেলে টিম সাউদির বলে আউট হন।

ট্রেন্ট বোল্ট নেন শাহীন শাহ আফ্রিদি (৪ রান) ও নাসিম শাহ (১২) -এর উইকেট। ফলে দিনের শেষে ২৯৭ রানে অল-আউট হয়ে যায় পাকিস্তান।

বন্ধ করুন