বাংলা নিউজ > ময়দান > NZ vs PAK: উইলিয়ামসনের অধিনায়কোচিত শতরান, প্রবল চাপে পাকিস্তান

শুভব্রত মুখার্জি

প্রথম টেস্টের প্রথম দিনে ১৩ রানে ২ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে গেছিল নিউজিল্যান্ড। ওই সময়টুকু বাদ দিয়ে বাকি দুটো দিন পাকিস্তানকে একেবারে নাস্তানাবুদ করে দিল নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের শেষে একেবারে ব্যাকফুটে পাকিস্তান দল। সৌজন্যে, কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনের অসাধারণ শতরান।

দ্বিতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের চেয়ে ৪০১ রানে পিছিয়ে পাকিস্তান। প্রথম ইনিংসে এখনও পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ এক উইকেটে ৩০ রান। দিনের শুরুতে কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে সবকটি উইকেট হারিয়ে ৪৩১ রান সংগ্রহ করে কিউইরা। প্রথম দিনের ২২২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল নিউজিল্যান্ড। ৯৪ রানে অপরাজিত অবস্থায় দিন শুরু করেন কেন উইলিয়ামসন। তিনি খুব একটা সময় নেননি শতরান করতে। ১৮ রানে অধিনায়ক উইলিয়ামসনের ক্যাচ ফেলে পাকিস্তান।

উইলিয়ামসনকে যোগ্য সঙ্গত দিয়ে অপর প্রান্তে থাকা নিকোলস অর্ধশতরান করেন। তিনি ফিরে যান দলীয় ২৬৬ রানে। নিকোলস আউট হওয়ার পর পরেই প্যাভিলিয়নে ফেরেন উইলিয়ামসনও। তিনি করেন ১২৯ রান। পরবর্তীতে ওয়াটলিং ৭৩ রান করেন এবং মূলত তাঁর ইনিংসে ভর করে শেষ পর্যন্ত ৪৩১ রান করে স্বাগতিকরা। পাকিস্তানের পক্ষে শাহীন আফ্রিদি নেন ৪ উইকেট। ইয়াসির শাহ নিয়েছেন ৩টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২৮ রানে শান মাসুদের উইকেট হারায় পাকিস্তান। তিনি ১০ রান করে আউট হন। পরে ১ উইকেটে ৩০ রান করে দিন শেষ করে পাকিস্তান।

বন্ধ করুন