বাংলা নিউজ > ময়দান > NZ vs PAK: ৯৯ রানে আটকে গেলেন হাফিজ, পাকিস্তান সিরিজ হারল নিউজিল্যান্ডের কাছে
ব্যর্থ হাফিজের লড়াই। ছবি- টুইটার।
ব্যর্থ হাফিজের লড়াই। ছবি- টুইটার।

NZ vs PAK: ৯৯ রানে আটকে গেলেন হাফিজ, পাকিস্তান সিরিজ হারল নিউজিল্যান্ডের কাছে

  • বাবা হওয়ার পর প্রথম ম্যাচে মাঠে নেমেই অপরাজিত হাফ-সেঞ্চুরি কেন উইলিয়ামসনের।

পাকিস্তানের হয়ে একা লড়লেন মহম্মদ হাফিজ। যদিও ব্যর্থ হল তাঁর লড়াই। একক প্রচেষ্টায় পাকিস্তানের সিরিজ হার আটকাতে পারলেন না অভিজ্ঞ তারকা। যদিও হ্যামিল্টনে নিশ্চিত শতরান মাঠে ফেলে আসতে হয় বলে আক্ষেপ থেকে যেতে পারে হাফিজের।

সেডন পার্কে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে তারা ৬ উইকেটের বিনিময়ে ১৬৩ রান তোলে। হাফিজ নট-আউট থেকে যান ব্যক্তিগত ৯৯ রানে। ৫৭ বলের ইনিংসে তিনি ১০টি চার ও ৫টি ছক্কা মারেন। বাকিদের মধ্যে বলার মতো রান শুধু ওপেনার মহম্মদ রিজওয়ানের ২২।

নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি ৪ ওভারে ২১ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন জিমি নিশাম ও ইশ সোধি।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ১৯.২ ওভারে মাত্র ১ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬৪ রান তুলে নেয়। মার্টিন গাপ্তিল ২১ রান করে আউট হন। টিম সেফার্ত ৮টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ৮৪ রান করে অপরাজিত থাকেন। ক্যাপ্টেন উইলিয়ামসন বাবা হওয়ার পর প্রথম ম্যাচে মাঠে নেমে নট-আউট থাকেন ৫৭ রান করে। ৪২ বলের ইনিংসে তিনি ৮টি চার ও ১টি ছক্কা মারেন।

৯ উইকেটে জয় তুলে নিয়ে নিউজিল্যান্ড এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টি-২০ সিরিজ পকেটে পোরে। পাকিস্তানের হয়ে একমাত্র উইকেটটি নেন ফহীম আশরাফ। ম্যাচের সেরা হয়েছেন টিম সাউদি।

বন্ধ করুন