বাংলা নিউজ > ময়দান > NZ vs SA: ঘরের মাঠে দর্পচূর্ণ, নিজেদের ডেরায় পরপর দু'টি সিরিজ জিততে ব্যর্থ টেস্টের বিশ্বচ্যাম্পিয়নরা

NZ vs SA: ঘরের মাঠে দর্পচূর্ণ, নিজেদের ডেরায় পরপর দু'টি সিরিজ জিততে ব্যর্থ টেস্টের বিশ্বচ্যাম্পিয়নরা

দক্ষিণ আফ্রিকার উচ্ছ্বাস। ছবি- আইসিসি।

রাবাদার দাপটে সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা।

ঘরের মাঠে দর্পচূর্ণ টেস্টের বিশ্বচ্যাম্পিয়নদের। চলতি বছরে নিজেদের ডেরায় পরপর দু'টি টেস্ট সিরিজ জিততে ব্যর্থ নিউজিল্যান্ড। বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ ১-১ ড্র করেছিল কিউয়িরা। এবার দক্ষিণ আফ্রিকা পিছিয়ে পড়েও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজে ১-১ সমতা ফেরায়। ক্রাইস্টচার্চের দ্বিতীয় টেস্টে কিউয়িদের ১৯৮ রানের বড় ব্যবধানে হারিয়ে দেয় প্রোটিয়ারা।

জয়ের জন্য নিউজিল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা ছিল ৪২৬ রানের। চতুর্থ দিনের শেষে নিউজিল্যান্ড তাদের শেষ ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ৯৪ রান তোলে। ৬০ রানে অপরাজিত ছিলেন ডেভন কনওয়ে। তার পর থেকে খেলা শুরু করে নিউজিল্যান্ড শেষ দিনে অল-আউট হয়ে যায় ২২৭ রানে। কনওয়ে অল্পের জন্য ব্যক্তিগত শতরান হাতছাড়া করেন। তিনি আউট হন ১৩টি বাউন্ডারির সাহায্যে ১৮৮ বলে ৯২ রান করে।

এছাড়া শেষ ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে টম ব্লান্ডেল ৪৪, ডারিল মিচেল ২৪, কলিন ডি'গ্র্যান্ডহোম ১৮, কাইল জেমিসন ১২, টিম সাউদি ১৭ ও নেইল ওয়াগনার অপরাজিত ১০ রান করেন। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া কাগিসো রাবাদা দ্বিতীয় ইনিংসে দখল করেন ৩টি উইকেট। ৩টি করে উইকেট নিয়েছেন মারকো জানসেন ও কেশব মহারাজও। দুই ইনিংস মিলিয়ে ৮টি উইকেট নেওয়ার পাশাপাশি ৫৩ রান করে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন রাবাদা। দুই ম্যাচে ৫৮ রান ও ১৪টি উইকেট সংগ্রহ করে সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন ম্যাট হেনরি।

উল্লেখ্য, ক্রাইস্টচার্চের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা ৩৬৪ রান তোলে। সারেল এরউই ১০৮ রান করেন। ৪টি উইকেট নেন ওয়াগনার। নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ২৯৩ রানে। গ্র্যান্ডহোম করেন ১২০ রান। রাবাদা ৫টি ও জানসেন ৪টি উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা ৯ উইকেটে ৩৫৪ রান তুলে ব্যাট ছেড়ে দেয়। কাইল ভেরেইন ১৩৬ রান করে অপরাজিত থাকেন। শেষ ইনিংসে নিউজিল্যান্ড ২২৭ রানে অল-আউট হয়ে যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক এই ৪ রাশির ভাগ্যে কী রয়েছে? জানুন ২১ এপ্রিলের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.