বাংলা নিউজ > ময়দান > আগুনে বোলিং কাকে বলে, ৭ উইকেট নিয়ে প্রোটিয়াদের বোঝালেন হেনরি, দক্ষিণ আফ্রিকাকে ১০০-র কমেই বান্ডিল করল নিউজিল্যান্ড
দক্ষিণ আফ্রিকাকে সস্তায় গুটিয়ে দিল নিউজিল্যান্ড। ছবি- টুইটার (@BLACKCAPS)।

আগুনে বোলিং কাকে বলে, ৭ উইকেট নিয়ে প্রোটিয়াদের বোঝালেন হেনরি, দক্ষিণ আফ্রিকাকে ১০০-র কমেই বান্ডিল করল নিউজিল্যান্ড

  • কামব্যাকে কেরিয়ারের সেরা বোলিং করলেন কিউয়ি পেসার, প্রথম ইনিংসে অসহায় আত্মসমর্পণ ভারতকে টেস্ট সিরিজ হারানো দক্ষিণ আফ্রিকার।

দুর্দান্ত কামব্যাক ম্যাট হেনরির। নিউজিল্যান্ডের ডানহাতি পেসার দীর্ঘ আট মাস পরে টেস্টের আঙিনায় ফিরে এসেই আগুন ঝরালেন। কেরিয়ারের সেরা বোলিং করে দক্ষিণ আফ্রিকাকে কার্যত একার হাতে গুঁড়িয়ে দেন হেনরি।

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসে প্রোটিয়াদের কার্যত অসহায় দেখায় হেনরির সামনে। দক্ষিণ আফ্রিকার কোনও ব্যাটসম্যানই মাথা তুলে দাঁড়াতে পারেননি। ফলে ১০০-র কমেই প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

হ্যাগলি ওভালে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে শুরুতে ব্যাট করতে পাঠায় নিউজিল্যান্ড। প্রথম দিনের চায়ের বিরতির আগেই দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় মাত্র ৯৫ রানে। প্রোটিয়াদের প্রথম ইনিংস স্থায়ী হয় ৪৯.২ ওভার।

দলের হয়ে সব থেকে বেশি ২৫ রান সংগ্রহ করেন জুবাইর হামজা। ১৮ রান করেন কাইল ভেরেইন। মার্করাম ১৫, সারেল এরউই ১০, ডিন এলগার ১, ভ্যান ডার দাসেন ৮ ও তেম্বা বাভুমা ৭ রান করে আউট হন।

হেনরি ১৫ ওভার বল করে ৭টি মেডেন-সহ মাত্র ২৩ রানের বিনিময়ে ৭টি উইকেট দখল করেন। টেস্ট কেরিয়ারে এই প্রথম ইনিংসে ৫ উইকেট দখল করেন তিনি। হেনরি এমন অসাধারণ বোলিং পারফর্ম্যান্স উপহার দেন নিজের ঘরের মাঠে। এছাড়া টিম সাউদি, কাইল জেমিসন ও নেইল ওয়াগনার ১টি করে উইকেট নেন।

বন্ধ করুন