বাংলা নিউজ > ময়দান > NZ vs SA: প্রথম টেস্টের বিপর্যয় থেকে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত, নবাগত সারেলের শতরানে জমাট শুরু দক্ষিণ আফ্রিকার
শতরান সারেলের। ছবি- ক্রিকেট সাউথ আফ্রিকা।

NZ vs SA: প্রথম টেস্টের বিপর্যয় থেকে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত, নবাগত সারেলের শতরানে জমাট শুরু দক্ষিণ আফ্রিকার

  • কেরিয়ারের দ্বিতীয় টেস্টে মাঠে নেমেই শতরান করলেন প্রোটিয়া ওপেনার।

সিরিজের প্রথম টেস্টে চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ে পড়ে দক্ষিণ আফ্রিকা। দুই ইনিংসে প্রোটিয়ারা অল-আউট হয় যথাক্রমে ৯৫ ও ১১১ রানে। ফলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ১ ইনিংস ও ২৭৬ রানের বিশাল ব্যবধানে বিধ্বস্ত হতে হয় দক্ষিণ আফ্রিকাকে।

এবার ক্রাইস্টচার্চেই সিরিজের দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন প্রোটিয়া ব্যাটসম্যানরা। নবাগত সারেল এরউইয়ের ব্যাটে ভর করে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে বড় রানে পৌঁছনোর স্বপ্ন দেখছে দক্ষিণ আফ্রিকা।

দ্বিতীয় টেস্টে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। তারা প্রথম দিনের শেষে ৩ উইকেটের বিনিময়ে ২৩৮ রান তুলেছে। কেরিয়ারের দ্বিতীয় টেস্টে মাঠে নামা ওপেনার সারেল অনবদ্য শতরান করেন। তিনি ১৪টি বাউন্ডারির সাহায্যে ২২১ বলে ১০৮ রান করে আউট হন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে দীর্ঘতম ফর্ম্যাটে অভিষেক হয় তাঁর। প্রথম টেস্টের দুই ইনিংসে সারেল ১০ ও ০ রান করেছিলেন। সুতরাং, কেরিয়ারের তৃতীয় টেস্ট ইনিংসেই তিনি সেঞ্চুরি হাঁকালেন।

এছাড়া দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ক্যাপ্টেন ডিন এলগার আউট হন ৪১ রান করে। তিন নম্বরে ব্যাট করতে নেমে এডেন মার্করাম করেন ৪২। দিনের শেষে রাসি ভ্যান ডার দাসেন অপরাজিত রয়েছেন ব্যক্তিগত ১৩ রানে। তেম্বা বাভুমা ব্যাট করছেন ২২ রানে। নিউজিল্যান্ডের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি, ম্যাট হেনরি ও নেইল ওয়াগনার।

বন্ধ করুন