বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কার তৃতীয় ক্রিকেটার হিসেবে ৭০০০-এর গণ্ডি পার ম্যাথুজের, টপকে গেলেন জয়সূর্যের নজির

শ্রীলঙ্কার তৃতীয় ক্রিকেটার হিসেবে ৭০০০-এর গণ্ডি পার ম্যাথুজের, টপকে গেলেন জয়সূর্যের নজির

অ্যাঞ্জেসো ম্যাথুজ।

টেস্ট ক্যারিয়ারের ৭০০০ রান পূর্ণ করেন তিনি। তৃতীয় শ্রীলঙ্কান ক্রিকেটার হিসেবে এই নজির গড়েছেন তিনি। শ্রীলঙ্কার দুই কিংবদন্তি কুমার সাঙ্গাকারা এবং মাহেলা জয়বর্ধনের পরে তৃতীয় ব্যক্তি হিসেবে এই নজির গড়লেন তিনি।

শুভব্রত মুখার্জি: বৃহস্পতিবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে নয়া নজির গড়লেন শ্রীলঙ্কার অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ। ক্রাইস্টচার্চে প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড- দুই দল। সেখানেই প্রথম দিনের খেলা চলাকালীন এই নজির গড়েন তিনি। টেস্ট ক্রিকেটে ক্যারিয়ারের ৭০০০ রান পূর্ণ করেন তিনি। তৃতীয় শ্রীলঙ্কান ক্রিকেটার হিসেবে এই নজির গড়েছেন তিনি। শ্রীলঙ্কার দুই কিংবদন্তি কুমার সাঙ্গাকারা এবং মাহেলা জয়বর্ধনের পরে তৃতীয় ব্যক্তি হিসেবে এই নজির গড়লেন তিনি।

আরও পড়ুন: প্রোটিয়া বোলারদের দাপটে ২৫১-তে খেল খতম WI-এর, দ্বিতীয় দিনের শেষে SA এগিয়ে ৭৩ রানে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে হলে এই টেস্ট সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করতেই হবে শ্রীলঙ্কা দলকে। আর এমন আবহেই যেন ব্যাট হাতে সামনে এগিয়ে এলেন অ্যাঞ্জেলো। এ দিন ৯৮ বল খেলেন তিনি। করেছেন ৪৭ রান। তাঁর ইনিংস সাজানো ছিল ৬টি চার এবং ১ টি ছয়ে। দিনের শেষে শ্রীলঙ্কা দলও বেশ ভালো জায়গায় রয়েছে। ছয় উইকেট হারিয়ে তারা করেছে ৩০৫ রান।

আরও পড়ুন: WTC ফাইনাল খেলবে ভারত-অস্ট্রেলিয়াই, শ্রীলঙ্কাকে খাটো করলেন মঞ্জরেকর

পাশাপাশি অ্যাঞ্জেলো ম্যাথুজ টপকে গেলেন অপর শ্রীলঙ্কার কিংবদন্তি সনৎ জয়সূর্যকেও। টেস্টে শ্রীলঙ্কার হয়ে সর্বাধিক রান সংগ্রাহকদের তালিকায় জয়সূর্যকে টপকে গিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। এ দিন শ্রীলঙ্কার হয়ে চার নম্বরে ব্যাট করতে আসেন তিনি। কুশল মেন্ডিসকে ৩৩তম ওভারে আউট করেন টিম সাউদি। এর পরেই ক্রিজে আসেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। তবে এ দিন টেস্ট ক্যারিয়ারে ৭০০০ রানের মাইলফলক পার হওয়ার কিছুক্ষণ পরেই আউট হয়ে যান অ্যাঞ্জেলো ম্যাথুজ। ম্যাট হেনরির বলে আউট হন তিনি। ম্যাট হেনরির বলে ব্যাটের বাইরের দিকের কানায় লেগে ড্যারেল মিচেলের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান তিনি। প্রথম স্লিপে ক্যাচ নেন মিচেল।

এ দিন ড্যানিয়েল ভেত্তোরির নজির পেরিয়ে গেছেন টিম সাউদি। টেস্ট ক্রিকেট ইতিহাসে নিউজিল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হলেন টিম সাউদি। কুশল মেন্ডিসকে আউট করে এ দিন ভেত্তোরিকে টপকে যান টিম সাউদি। সাউদির বলে এলবিডব্লিউ হয়ে যান কুশল মেন্ডিস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্বাভাবিকের থেকে ৮.৩ ডিগ্রি বেশি গরম! পুড়ছে বাংলা, ব্যারাকপুরে ৪৩, ক্যানিংয়ে ৪২ হরমোনের কারণে পুরু গোঁফ কিশোরীর, পরীক্ষায় প্রথম হয়েও কটাক্ষের শিকার স্বাতী কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের তুলা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল কন্যা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল সিংহ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল

Latest IPL News

'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.