বাংলা নিউজ > ময়দান > NZ vs SL: অ্যাঞ্জেলোর মাইলস্টোন, মরণ-বাঁচন টেস্টে দাপুটে শুরু শ্রীলঙ্কার, কড়া চ্যালেঞ্জ টিম ইন্ডিয়াকে

NZ vs SL: অ্যাঞ্জেলোর মাইলস্টোন, মরণ-বাঁচন টেস্টে দাপুটে শুরু শ্রীলঙ্কার, কড়া চ্যালেঞ্জ টিম ইন্ডিয়াকে

বড় রানের পথে শ্রীলঙ্কা। ছবি- এএফপি।

New Zealand vs Sri Lanka: আগ্রাসী হাফ-সেঞ্চুরি কুশল মেন্ডিস ও ক্যপ্টেন করুণারত্নের। নিশ্চিত অর্ধশতরান হাতছাড়া করলেও জয়সূর্যকে টপকে দুর্দান্ত নজির অ্যাঞ্জেলো ম্যাথিউজের। 

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার লড়াইয়ে টিকে থাকতে হলে শ্রীলঙ্কাকে জিততেই হবে ২টি টেস্ট। কোনও ম্যাচ হারলে চলবে না। এমনকি নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের কোনও টেস্ট ড্র করলেও সিংহলিদের ছিটকে যেতে হবে দৌড় থেকে। নিউজিল্যান্ডে গিয়ে নিউজিল্যান্ডকে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করা সহজ কাজ নয়। সুতরাং, কার্যত অসাধ্য সাধনের চ্যালেঞ্জ শ্রীলঙ্কার সামনে।

শ্রীলঙ্কা এমন মরণ-বাঁচন সিরিজের শুরুটা করে দুর্দান্তভাবে। ক্রাইস্টচার্চে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনেই দুর্দান্ত লড়াই চালান দিমুথ করুণারত্নেরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে শ্রীলঙ্কা আসলে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় টিম ইন্ডিয়ার দিকে। কেননা শ্রীলঙ্কা সফল হলে ভারতের সামনে আমদাবাদ টেস্ট জেতা ছাড়া ফাইনালে যাওয়ার অন্য কোনও রাস্তা খোলা থাকবে না।

ক্রাইস্টচার্চে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তারা বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনের শেষে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ৩০৫ রান সংগ্রহ করে। প্রথম দিনে সাকুল্যে ৭৫ ওভার ব্যাট করে শ্রীলঙ্কা। দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন কুশল মেন্ডিস ও ক্যাপ্টেন দিমুথ করুণারত্নে। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। যদিও চার নম্বরে ব্যাট করতে নেমে ম্যাথিউজ অনবদ্য একটি ব্যক্তিগত নজির গড়েন ম্যাথিউজ।

আরও পড়ুন:- WPL 2023: ছিটকে গিয়েছেন বেথ মুনি, স্থায়ী ক্যাপ্টেন কে? জানিয়ে দিল গুজরাট জায়ান্টস

ওপেনার ওশাদা ফার্নান্ডো মাত্র ১৩ রান করে সাজঘরে ফেরেন। অপর ওপেনার করুণারত্নে ৮৭ বলে ৫০ রান করে মাঠ ছাড়েন। তিনি ৭টি চার মারেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে মেন্ডিস ৮৭ রানের আত্মবিশ্বাসী ইনিংস খেলেন। ৮৩ বলের আগ্রাসী ইনিংসে কুশল ১৬টি চার মারেন।

অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯৮ বলে ৪৭ রান করে আউট হন। কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের পরে শ্রীলঙ্কার তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৭০০০ টেস্ট রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলেন অ্যাঞ্জেলো। তিনি টেস্টে শ্রীলঙ্কার হয়ে সব থেকে বেশি রান সংগ্রহকারীদের তালিকায় জয়সূর্যকে টপকে তৃতীয় স্থানে উঠে আসেন। ক্রাইস্টচার্চের প্রথম ইনিংসের পরে অ্যাঞ্জেলোর সংগ্রহে রয়েছে ঠিক ৭০০০ টেস্ট রান। জয়সূর্য টেস্ট কেরিয়ারে মোট ৬৯৭৩ রান সংগ্রহ করেছেন। এই নিরিখে তালিকার প্রথম দুইয়ে থাকা সাঙ্গাকারা ও জয়াবর্ধনের সংগ্রহে রয়েছে যথাক্রমে ১২৪০০ ও ১১৮১৪ রান।

আরও পড়ুন:- PSL 2023: ফ্র্যাঞ্চাইজি লিগে রান তাড়া করে সব থেকে বড় জয়, রেকর্ডের ছড়াছড়ি পাকিস্তান সুপার লিগে

এছাড়া ক্রাইস্টচার্চে এদিন ৬টি বাউন্ডারির সাহায্যে ৬৪ বলে ৩৯ রান করে আউট হন দীনেশ চণ্ডীমল। ৭ রান করে সাজঘরে ফেরেন নিরোশন ডিকওয়েলা। ৫২ বলে ৩৯ রান করে প্রথম দিনে অপরাজিত থাকেন ধনঞ্জয়া ডি'সিলভা। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মেরেছেন। ২২ বলে ১৬ রান করে নট-আউট থাকেন কাসুন রজিথা। তিনি ৩টি চার মারেন।

নিউজিল্যান্ডের হয়ে প্রথম দিনে ৪৪ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন টিম সাউদি। ৬৫ রানে ২টি উইকেট নেন ম্যাট হেনরি। ১৭ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন মাইকেল ব্রেসওয়েল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জলে গেল দাসেনের শতরান, ‘৪১৪ রানের’ রুদ্ধশ্বাস ম্যাচে আফ্রিদিদের হারালেন বাবররা আম্পায়ার্স কল নিয়ে কাঁদছে ইংল্যান্ড, এদিকে সেভাবেই ৪ জন ভারতীয় আউট হয়ে হল রেকর্ড সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফলে শবে বরাতের জন্য আজ ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? মার্চে কোন ৯ দিন ছুটি থাকবে? মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ লাকি কে? ২৬ ফেব্রুয়ারির রাশিফল দেখে নিন ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.