বাংলা নিউজ > ময়দান > NZ vs SL: ওয়েলিংটন টেস্টের বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে মাঠ মাতালেন কনওয়ে, শক্ত ভিতে নিউজিল্যান্ড

NZ vs SL: ওয়েলিংটন টেস্টের বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে মাঠ মাতালেন কনওয়ে, শক্ত ভিতে নিউজিল্যান্ড

হাফ-সেঞ্চুরি কনওয়ের। ছবি- এএফপি।

New Zealand vs Sri Lanka: প্রথম দিনে খেলা হয় মোটে ৪৮ ওভার, তাতেই বড় রানের ইনিংস গড়ার ইঙ্গিত দিচ্ছেন কেন উইলিয়ামসনরা।

ক্রাইস্টচার্চের প্রথম টেস্টে শেষ বলের থ্রিলারে জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। এবার ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের শুরুটা মন্দ করেননি কেন উইলিয়ামসনরা। ওয়েলিংটনে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে একজোড়া উইকেট হারালেও ডেভন কনওয়ের হাফ-সেঞ্চুরিতে ভর করে বড় রানের ভিত গড়েছে নিউজিল্যান্ড।

ওয়েলিংটনে টস জিতে নিউজিল্যান্ডকে শুরুতে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। বৃষ্টির জন্য দিনের প্রথম সেশনে খেলাই শুরু করা যায়নি। লাঞ্চের পরে দ্বিতীয় সেশনে খেলা শুরু হলেও মন্দ আলোয় প্রথম দিনের খেলা শেষ হয় নির্ধারিত সময়ের আগেই।

প্রথম দিনে খেলা হয় মোটে ৪৮ ওভার। অর্থাৎ দিনের প্রায় অর্ধেক খেলা নষ্ট হয় বৃষ্টিতে। যতটুকু খেলা অনুষ্ঠিত হয়েছে, তাতেই ২ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে নেয় নিউজিল্যান্ড।

সেট হয়েও আউট হয়ে বসেন ওপেনার টম লাথাম। তিনি ৭৩ বলে ২১ রান করে কাসুন রজিথার বলে প্রবথ জয়সূর্যর হাতে ধরা পড়েন। সতর্ক ইনিংসে কোনও বাউন্ডারি মারেননি লাথাম। ডেভন কনওয়ের সঙ্গে ওপেনিং জুটিতে ৮৭ রান যোগ করেন তিনি।

আরও পড়ুন:- IND vs AUS: হরির লুটের বাতাসা সবার পাওয়া উচিত! গ্রিনদের স্টাম্প উড়িয়ে শামির গলায় মিলেমিশে উইকেট নেওয়ার তত্ত্ব- ভিডিয়ো

অপর ওপেনার ডেভন ৮টি বাউন্ডারির সাহায্যে ৬৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষে তিনি ১০৮ বলে ৭৮ রান করে আউট হন। ধনঞ্জয়া ডি'সিলভার বলে তাঁর হাতেই ফিরতি ক্যাচ দেওয়ার আগে কনওয়ে মোট ১৩টি চার মারেন।

হেনরি নিকোলসকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়টুকু নির্বিঘ্নে কাটিয়ে দেন কেন উইলিয়ামসন। তৃতীয় উইকেটের জুটিতে দু'জনে ইতিমধ্যেই ৩৭ রান যোগ করেছেন। প্রথম দিনের শেষে উইলিয়ামসন নট-আউট থাকেন ব্যক্তিগত ২৬ রানে। ৭৬ বলের ইনিংসে তিনি ৩টি চার মেরেছেন। ৩২ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন হেনরি। তিনি ১টি চার মেরেছেন।

আরও পড়ুন:- PSL 2023: T20-তে ক্রিস গেইলের দুরন্ত বিশ্বরেকর্ড ভাঙলেন বাবর আজম, অনেক পিছিয়ে কোহলি

প্রথম দিনে শ্রীলঙ্কার হয়ে ৪২ রানে ১টি উইকেট নিয়েছেন কাসুন রজিথা। ১৮ রান খরচ করে ১টি উইকেট নিয়েছে ধনঞ্জয়া। কৃপণ বোলিং করেও উইকেট পাননি অসিথা ফার্নান্ডো। উইকেটের মুখ দেখেননি লাহিরু কুমারা ও জয়সূর্য। সব থেকে খরুচে বোলিং করেছেন লাহিরু। তিনি ১০ ওভারে ৪৯ রান খরচ করেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য ‘গোডাউন একটাই কিন্তু শোরুম দুটো’, সায়নী বিজেপিতে চলে যেতে পারে দাবি সৃজনের বিজেপির প্রচারের মাঝে GST নিয়ে প্রশ্ন করায় মারধর মহিলাকে! অভিযোগ উঠল তামিলনাড়ুত শেষ কথা আমিই! সন্দেশখালিতে কতটা দাপট ছিল? ইডিকে ফলাও করে বলেছেন শাহজাহান ফের জব উই মেট ছবির গীত হয়ে ধরা দিলেন করিনা, ব্যাপারটা কী? বাম ইস্তেহারে পরমাণু বোমা বাতিলের প্রতিশ্রুতি নিয়ে কংগ্রেসকে বিঁধলেন মোদী ‘‌আসন্ন নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন’‌, অকপট চিদম্বরম মুম্বইয়ের লোকাল ট্রেনে ভোটপ্রচার সারলেন উদ্ধব ঠাকরে ঘরের মাঠে খেলা, তাই শিল্ড জয়ের সেরা সুযোগ, হুংকার মোহনবাগানের অনিরুদ্ধ থাপার

Latest IPL News

ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.