বাংলা নিউজ > ময়দান > New Zealand vs Sri Lanka T20I: ২২ বলে ১৯ রানে ৬ উইকেট- ধস নেমে শেষ শ্রীলঙ্কা! NZ-কে জেতালেন IPL-এ ব্রাত্য ২ জন

New Zealand vs Sri Lanka T20I: ২২ বলে ১৯ রানে ৬ উইকেট- ধস নেমে শেষ শ্রীলঙ্কা! NZ-কে জেতালেন IPL-এ ব্রাত্য ২ জন

শ্রীলঙ্কাকে নয় উইকেটে হারিয়ে দিল নিউজিল্যান্ড। (ছবি সৌজন্যে এএফপি)

New Zealand vs Sri Lanka T20I: ১৫.২ ওভারে যে শ্রীলঙ্কার স্কোর চার উইকেটে ১২২ রান ছিল, সেই দলই ১৯ ওভারে ১৪১ রানে অল-আউট হয়ে যায়। নিউজিল্যান্ডের সেই জয়ের পিছনে যে দু'জনের সবথেকে বড় অবদান আছে, সেই অ্যাডাম মিলনে এবং টিম সেফার্ট আইপিএল দুনিয়ায় ব্রাত্য হয়ে আছেন।

বাইশ বল, ১৯ রান, ছয় উইকেট - নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ধস নামল শ্রীলঙ্কার ইনিংসে। আর সেই ধসের জেরে ৩২ বল বাকি থাকতে নয় উইকেটে হেরে গেলেন দাসুন শানাকারা। সেইসঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরাল নিউজিল্যান্ড। কিউয়িদের সেই জয়ের পিছনে যে দু'জনের সবথেকে বড় অবদান আছে, সেই অ্যাডাম মিলনে এবং টিম সেফার্ট আইপিএল দুনিয়ায় ব্রাত্য হয়ে আছেন। বুধবার চার ওভারে ২৬ রান দিয়ে পাঁচ উইকেট নেন মিলনে। ৪৩ বলে অপরাজিত ৭৯ রান করেন সেফার্ট।

ডানিডনের ইউনিভার্সিটি ওভালে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। প্রথম ২২ বলের মধ্যে দুই উইকেট হারালেও শ্রীলঙ্কাকে এগিয়ে নিয়ে যেতে থাকেন কুশল পেরেরা এবং ধনঞ্জয় ডি'সিলভা। তৃতীয় উইকেটের জুটিতে ৪৬ বলে ৬২ রান যোগ করেন তাঁরা। রানের গতিও খারাপ ছিল না। কিন্তু ১১.২ ওভারে ৯১ রানের মাথায় কুশল (৩২ বলে ৩৫ রান) আউট হতেই নড়বড় করতে শুরু করে শ্রীলঙ্কার ইনিংস। পরের ওভারেই আউট হয়ে যান ধনঞ্জয় (২৬ বলে ৩৭ রান)। 

আরও পড়ুন: NZ vs SL Historic T20I: তৈরি ইতিহাস! প্রথমবার ICC-র পূর্ণ সদস্যের ম্যাচে অনফিল্ড আম্পায়ার হলেন মহিলা

কুশল ও ধনঞ্জয়ের তৈরি করা মঞ্চ থেকে ১৭০-১৮০ রান তোলার সুযোগ ছিল শানাকা এবং ওয়ানিন্দু হাসারাঙ্গাদের সামনে। কিন্তু ১৫.৩ ওভারে শানাকা আউট হওয়ার পরেই ধস নামে শ্রীলঙ্কার ইনিংসে। ১৫.২ ওভারে যে দলের স্কোর চার উইকেটে ১২২ রান ছিল, সেই দলই ১৯ ওভারে ১৪১ রানে অল-আউট হয়ে যায়। কিউয়িদের হয়ে চার ওভারে পাঁচটি উইকেট নেন মিলনে। দুটি উইকেট নেন বেন লিস্টার (চার ওভারে ২৬ রান)। একটি করে উইকেট পান হেনরি শিফলে, রাচিন রবীন্দ্র এবং জেমস নিশম।

আরও পড়ুন: DC vs GT IPL 2023: 'আগামী দু'বছরেই ভারতীয় ক্রিকেটে দাপিয়ে বেড়াবে', তরুণ ক্রিকেটারকে নিয়ে ভবিষ্যদ্বাণী হার্দিকের

বোলাররা যে দুর্দান্ত প্রত্যাবর্তন করেন, তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি নিউজিল্যান্ডকে। ঝোড়ো শুরু করেন কিউয়িরা। ১৫ বলে ৩১ রান করেন চাড বস। ৩.২ ওভারে দলগত ৪০ রানের মাথায় বস আউট হয়ে গেলেও কিউয়িদের কোনও সমস্যা হয়নি। বরং বিধ্বংসী মেজাজে খেলতে থাকেন সেফার্ট। ৪৩ বলে অপরাজিত ৭৯ রান কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রাক্তন খেলোয়াড়। যে তারকাকে এবার আইপিএলের মিনি নিলামের জন্য তালিকাভুক্তও করা হয়নি। সেই সেফার্টের সৌজন্যেই ১৪.৪ ওভারে এক উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় নিউজিল্যান্ড। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন মিলনে। যিনি আইপিএলের মিনি নিলামে অবিক্রিত থেকে গিয়েছেন।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ? সন্তান-নাতি-নাতনিদের নাম এর আগে লেখেন হাতে, এবার নীতা আম্বানির শরীরের কোথায় তারা ধোনি সরাসরি বলেছিল,কেন বাদ দিচ্ছে,কোহলি পরে জানাবে বলে হাওয়া হয়ে যায়- অমিত মিশ্র নিউটাউনে তৃতীয় ক্যাম্পাস গড়বে JU, আর্থিক সাহায্য চেয়ে রাজ্যকে চিঠি 'ভোট যাদের দিতে দেওয়া হয়নি', তাদের নাম নথিভুক্ত করতে ওয়েবসাইট চালু শুভেন্দুর সুপ্রিম কোর্টে ফের SSC মামলার শুনানি, কী হবে ২৬ হাজার চাকরির ভবিষ্যৎ? ‘ভাড়া করা পোশাক-গয়না পরে…’! আম্বানি বিয়েতে টলিউডের তারকারা, কটাক্ষ শ্রীলেখার সিপিএমের থেকেও খারাপ অবস্থা হবে…, উলটো রথে কাকে এই অভিশাপ দিলেন সুকান্ত? পঞ্চায়েত সমিতির নিয়ন্ত্রণ নিয়ে TMC-র ২ গোষ্ঠীর সংঘর্ষ, মাথা ফাটল মহিলা সভাপতির

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.