বাংলা নিউজ > ময়দান > ১ রানে টেস্ট জয়ের পরে এবার শেষ বলে টেস্ট জয়, পরপর ২টি ম্যাচে গায়ে কাঁটা দেওয়া ক্রিকেট নিউজিল্যান্ডের

১ রানে টেস্ট জয়ের পরে এবার শেষ বলে টেস্ট জয়, পরপর ২টি ম্যাচে গায়ে কাঁটা দেওয়া ক্রিকেট নিউজিল্যান্ডের

শেষ বলে টেস্ট জয় নিউজিল্যান্ডের। ছবি- এএফপি।

New Zealand vs Sri Lanka: এর থেকে কম ব্যবধানে টেস্ট জেতা কোনওভাবেই সম্ভব নয়, নিউজিল্যান্ডে ফের প্রতিষ্ঠিত হল টেস্ট ক্রিকেটের মাহাত্ম্য।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টেস্টে মাত্র ১ রানের ব্যবধানে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। প্রতিপক্ষকে টার্গেট দিয়ে এর থেকে কম রানে ম্য়াচ জেতা আর কোনও দলের পক্ষে সম্ভব নয়। ঠিক তার পরেই এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে একেবারে শেষ বলে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। রান তাড়া করতে নেমে এর থেকে কম বল বাকি থাকতে টেস্ট জেতা আর কোনও দলের পক্ষে সম্ভব নয়। সুতরাং, পরপর ২টি টেস্টে নিউজিল্যান্ড সব থেকে কম ব্যবধানে জয় ছিনিয়ে নেওয়ার নজির গড়ে।

ওয়েলিংটনে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টেস্টে জয়ের জন্য ব্রিটিশদের সামনে ২৫৮ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ড। বেন স্টোকসরা ২৫৭ তুললে টেস্ট টাই হত। তবে ইংল্যান্ড অল-আউট হয় ২৫৬ রানে। ১ রানে ম্যাচ জেতে নিউজিল্যান্ড।

এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ক্রাইস্টচার্চ টেস্টে জয়ের জন্য ৭০ ওভারে ২৮৫ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। তারা জয়ের লক্ষ্যে পৌঁছয় ৬৯.৬ ওভারে অর্থাৎ, ম্যাচের একেবারে শেষ বলে।

সুতরাং, পরপর ২টি টেস্টে গায়ে কাঁটা দেওয়া ক্রিকেট উপহার দেয় নিউজিল্যান্ড। ইংল্যান্ডের বিরুদ্ধে তবু লড়াই ছিল টেস্ট সুলভ। শ্রীলঙ্কার বিরুদ্ধে কার্যত টি-২০'র লড়াই চালাতে হয় নিউজিল্যান্ডকে। জয়ের জন্য শেষ ৪ ওভারে ৩২ রান দরকার ছিল কিউয়িদের। শেষ ওভারে প্রয়োজন ছিল ৮ রান।

আরও পড়ুন:- NZ vs SL: উইলিয়ামসনের ব্যাটে স্বপ্নভঙ্গ শ্রীলঙ্কার, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত

শেষ ওভারে ফার্নান্ডোর প্রথম বলে ১ রান নেন উইলিয়ামসন। দ্বিতীয় বলে ১ রান নেন ম্যাট হেনরি। তৃতীয় বলে ২ রান নিতে গিয়ে রান আউট হন হেনরি। সেই বলে ১ রান ওঠে। চতুর্থ বলে ৪ মারেন উইলিয়ামসন এবং স্কোর লেভেল করেন। ২ বলে ১ রান করলেই ম্য়াচ জিতত নিউজিল্যান্ড। তবে পঞ্চম বলে কোনও রান সংগ্রহ করতে পারেননি উইলিয়ামসন। শেষ বলে বাউন্সার দেন ফার্নান্ডো। বলে ব্যাট লাগাতে পারেননি উইলিয়ামসন। বল কিপারের হাতে চলে যায়। তবে বাই-হিসেবে দৌড়ে ১ রান সংগ্রহ করেন উইলিয়ামসন ও ওয়াগনার। নিউজিল্যান্ড শেষ বলের থ্রিলারে ম্যাচ জিতে মাঠ ছাড়ে।

আরও পড়ুন:- WTC Points Table: শ্রীলঙ্কার সর্বনাশে ভারতের পৌষমাস, WTC টেবিলের প্রথম দুইয়ে থাকা নিশ্চিত রোহিতদের

ক্রাইস্টচার্চে শ্রীলঙ্কার ৩৫৫ রানের জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩৭৩ রান তোলে। প্রথম ইনিংসের নিরিখে ১৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্য়াথিউজের ১১৫ রানে ভর করে দ্বিতীয় ইনিংসে দ্বীপরাষ্ট্র ৩০২ রান তোলে। সুতরাং, প্রথম ইনিংসের লিড বাদ দিয়ে নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৮৫ রানের। উইলিয়ামসনের অপরাজিত ১২১ রানের সুবাদে ৭০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৮৫ রান তুলে নেয় নিউজিল্যান্ড।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাজার থেকে কাঁঠাল কিনবেন কি না ভাবছেন? এই ফলের উপকারিতা জানলে অবাক হবেন ISL:জল্পনার অবসান, কেরল ছাড়লেন দিয়ামানতাকোস! আসছেন কলকাতায়? Video: ভোটের সকালে বুথ পরিদর্শনে গিয়ে খুদের সঙ্গে খোশ মেজাজে রাহুল গান্ধী! বাজ পড়ছে বার বার! আপনার ফোনে কি দামিনী অ্যাপ আছে? মালদার ঘটনায় নড়ে বসল প্রশাসন লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা সাঁতার পোশাকে হাঁটলেন মেয়েরা, রেড সি ফ্যাশন উইকে অন্য রঙে সৌদি ভোটের দিনেও আলাদা বচ্চনরা! ভাঙা হাতে একা ভোট কেন্দ্রে ঐশ্বর্য,একসঙ্গে জয়া-অমিতাভ ঘূর্ণাবর্ত ও অক্ষরেখার জুটিতে ভাসবে বাংলা! প্রবল ভারী বৃষ্টি হবে কোন কোন জেলায়? শত্রুকে হারিয়ে আসবে জয়, আসতে পারে নতুন চাকরির অফার! শুভ রাজযোগে লাকি কারা? ভোট দিতে পারলেন না মুখ্যমন্ত্রীর ভাই বাবুন, হাওড়ার ভোটার গোটা ঘটনায় অবাক

Latest IPL News

লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.