বাংলা নিউজ > ময়দান > NZ vs SL: যে পিচে নিউজিল্যান্ডের দু'জন ২০০ করেন, সেখানে ১৫০ টপকে অল-আউট শ্রীলঙ্কা, ফলো-অনের লজ্জায় দ্বীপরাষ্ট্র

NZ vs SL: যে পিচে নিউজিল্যান্ডের দু'জন ২০০ করেন, সেখানে ১৫০ টপকে অল-আউট শ্রীলঙ্কা, ফলো-অনের লজ্জায় দ্বীপরাষ্ট্র

ওয়েলিংটন টেস্টে চালকের আসনে নিউজিল্যান্ড। ছবি- এএফপি।

New Zealand vs Sri Lanka 2nd Test: শ্রীলঙ্কার হয়ে ব্যাট হাতে একা লড়াই চালান ক্যাপ্টেন করুণারত্নে। দুই ইনিংসেই হাফ-সেঞ্চুরি করেন তিনি।

ক্রাইস্টচার্চের প্রথম টেস্টে শেষ বল পর্যন্ত চোয়ালচাপা লড়াই চালায় শ্রীলঙ্কা। যদিও নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট হেরে মাঠ ছাড়তে হয় দ্বীপরাষ্ট্রকে। মাঠে দুর্দান্ত লড়াই চালিয়েও শ্রীলঙ্কা দল হতাশ হয় টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড় থেকে ছিটকে যাওয়ায়।

দ্বিতীয় টেস্টে সেই হতাশা ঝেড়ে মাঠে নামতে পারেনি শ্রীলঙ্কা। সেটা বোঝা যায় তাদের পারফর্ম্যান্স দেখেই। ওয়েলিংটন টেস্টের বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে তবু কিছুটা মরিয়া দেখায় সিংহলিদের। তবে দ্বিতীয় ও তৃতীয় দিনে ম্যাচে একতরফা দাপট দেখা যায় কিউয়িদের।

টস হেরে শুরুতে ব্যাট করতে নামা নিউজিল্য়ান্ড তাদের প্রথম ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ৫৮০ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ডাবল সেঞ্চুরি করেন কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস। উইলিয়ামসন ২৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৯৬ বলে ২১৫ রান করে আউট হন। ১৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৪০ বলে ২০০ রান করে নট-আউট থাকেন নিকোলস। কাসুন রজিথা ১২৬ রান খরচ করে ২টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিনে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় মাত্র ১৬৪ রানে। যে পিচে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা রানের বন্যা বওয়ান, সেখানে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের রীতিমতো খোঁড়াতে দেখা যায়।

আরও পড়ুন:- PSL 2023 Final: ব্যাটে-বলে অপ্রতিরোধ্য শাহিন আফ্রিদি, পিএসএল ফাইনালে ১ রানের রুদ্ধশ্বাস জয় লাহোরের

ক্যাপ্টেন দিমুথ করুণারত্নে ব্যাট হাতে একা লড়াই চালান। তিনি ৯টি বাউন্ডারির সাহায্যে ১৮৮ বলে দলের হয়ে সব থেকে বেশি ৮৯ রান করে মাঠ ছাড়েন। এছাড়া দীনেশ চণ্ডীমল ৩৭ ও নিশান মদুষ্কা ১৯ রান করেন। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার বাকি ব্যাটসম্যানরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে ৪৪ রানে ৩টি উইকেট নেন ম্যাট হেনরি। ৫০ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন মাইকেল ব্রেসওয়েল। এছাড়া ১টি করে উইকেট পকেটে পোরেন টিম সাউদি, ডাগ ব্রেসওয়েল ও ব্লেয়ার টিকনার।

আরও পড়ুন:- WPL 2023: ৯৯-এ আটকালেন সোফি ডিভাইন, মেয়েদের ফ্র্যাঞ্চাইজি লিগে রান তাড়া করে রেকর্ড জয় RCB-র

প্রথম ইনিংসের নিরিখে ৪১৬ রানের বিশাল লিড নেওয়া নিউজিল্যান্ড শ্রীলঙ্কাকে ফলো-অন করতে বাধ্য করে। তৃতীয় দিনের শেষে শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ১১৩ রান তোলে। দ্বিতীয় ইনিংসেও হাফ-সেঞ্চুরি করেন করুণারত্নে। তিনি ৪টি বাউন্ডারির সাহায্যে ৮৩ বলে ৫১ রান করে আউট হন। ৮টি বাউন্ডারির সাহায্যে ১০০ বলে ৫০ রান করে নট-আউট থাকেন কুশল মেন্ডিস। শ্রীলঙ্কা এখনও প্রথম ইনিংসের নিরিখে ৩০৩ রানে পিছিয়ে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৩ মার্চ থেকে ৭ জুলাই, তারপর হল ২৩ জুন, আর এবার স্থগিত NEET-PG, অসহায় প্রার্থীরা তুলসী গাছে জল দেন? এই ধাতুর পাত্র থেকে দিন! টাকার অভাব কেটে যাবে কেদারনাথের শ্যুটিং চলাকালীনই সারার নামে ৫ কোটির মামলা করেন নির্মাতারা! কেন? এই ৫ সবজির খোসা ফেলে খান? জানেন কত বড় ভুল করছেন বাংলায় আবার উঠে এল জঙ্গিযোগ, এসটিএফের গোপন অভিযানে গ্রেফতার একাধিক শনিবার আসতেই লাফিয়ে বাড়ল আয়, ৯ দিনে মোট কত লক্ষ্মীলাভ হল চান্দু চ্যাম্পিয়নের? ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা গম্ভীর একজন যোদ্ধা, তবে ওকে সকলে ভুল বোঝে… কিন্তু কেন? গল্প শোনালেন অশ্বিন ক্রিজে এসে প্রথম বলে ছয় মেরে, পরের বলেই আউট- গাপ্তিলের হতাশার নজির ছুঁলেন সূর্য জিতে ভারতের ‘চাপ’ বাড়াল আফগান, বাংলাদেশের আশা টিকে রোহিতদের ‘দোয়ায়’- পুরো অঙ্ক

T20 WC 2024

‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.