বাংলা নিউজ > ময়দান > NZ vs WI: হোল্ডারের লড়াইয়ের পরও লজ্জার হার, ইনিংস হারে হোয়াইটওয়াশ হলেন ক্যারিবিয়ানরা
পারলেন না হোল্ডার, ইনিংস হারে হোয়াইটওয়াশ হলেন ক্যারিবিয়ানরা। (ছবি সৌজন্য পিটিআই)
পারলেন না হোল্ডার, ইনিংস হারে হোয়াইটওয়াশ হলেন ক্যারিবিয়ানরা। (ছবি সৌজন্য পিটিআই)

NZ vs WI: হোল্ডারের লড়াইয়ের পরও লজ্জার হার, ইনিংস হারে হোয়াইটওয়াশ হলেন ক্যারিবিয়ানরা

  • কাজে না এল ক্যারিবিয়ান অধিনায়কের লড়াই।

শুভব্রত মুখার্জি

তৃতীয় দিনের শেষে পর্যন্তও একা হাতে লড়াইটা চালাচ্ছিলেন। লড়াইটা যে কঠিন ছিল, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হোল্ডার লড়াইটা ছাড়তে চাননি। কিন্তু চতুর্থ দিনের শেষে তিনি আর পারলেন না। হোয়াইটওয়াশ হতে হল ওয়েস্ট ইন্ডিজকে। ইনিংস এবং ১২ রানে হেরে হোয়াইটওয়াশ হলে ক্যারিবিয়ানরা।

হ্যামিলটন টেস্টে হারের পরে ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টেও নিউজিল্যান্ডের কাছে ইনিংস ব্যবধানে হারল সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩১৭ রানে অলআউট হন হোল্ডাররা। ফলে ইনিংস ও ১২ রানে হারল ক্যারিবিয়রা।

ইনিংসে হার এড়াতে চতুর্থ দিনে দরকার ছিল ৮৫ রান, হাতে ছিল চার উইকেট। কিন্তু ৭৩ রান যোগ করেই অলআউট হয় ক্যারিবিয়ানরা। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হল ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের পক্ষে জন ক্যাম্পবেল ৬৮, অধিনায়ক জেসন হোল্ডার ৬১ ও জোসুয়া ডি সিলভা ৫৭ রান করেন। কিউয়িদের হয়ে ট্রেন্ট বোল্ট ও নিল ওয়াগনার তিনটি করে উইকেট পান। 

টসে হেরে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে ৪৬০ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। হেনরি নিকোলাস ১৭৪ রানের এক অনবদ্য ইনিংস খেলেন। ওয়াগনার করেন অপরাজিত ৬৬ রান।প্রথম ইনিংসে মাত্র ১৩১ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। তারপর আর কখনওয মনে হয়নি এই ম্যাচ ক্যারিবিয়ানরা বাঁচাতে পারেন। ফলস্বরূপ আরও একটি লজ্জার হার হেরে হোয়াইটওয়াশ এর লজ্জায় মুখ ঢাকল ওয়েস্ট ইন্ডিজের।

বন্ধ করুন